scorecardresearch

বড় খবর

Indian Express ‘Technology Sabha Award 2022’-এ মনোনিত বাংলার তিন প্রকল্প, টুইট মমতার

আরও একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত রাজ্যের তিনটি প্রকল্প স্বীকৃতির দুয়ারে।

Indian Express ‘Technology Sabha Award 2022’-এ মনোনিত বাংলার তিন প্রকল্প, টুইট মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জাতীয় ও আন্তর্জাতিকস্তরে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন সামাজিক উন্নয়ন প্রকল্প প্রশংসা কুড়িয়েছে। মিলেছে বহু পুরস্কার। আরও একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত রাজ্যের তিনটি প্রকল্প স্বীকৃতির দুয়ারে। বাংলার তিন সরকারি প্রকল্প দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের প্রযুক্তি সভা ২০২২- পুরস্কারের জন্য মনোনিত হয়েছে।

আনন্দের এই খবর ভাগ করে নিতে টুইটবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘জেনে খুশি হয়েছি, পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে ত্রাণ, দুয়ারে সরকার, মাইনর মিনারেল অনলাইন চেন ম্যানেজমেন্ট সিস্টেম ও স্টেট এক্সাইজ সাপ্লাই চেন ম্যানেজমেন্ট (ই-আবগারি) সিস্টেম ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের প্রযুক্তিসভা ২০২২-এর জন্য মনোনিত হয়েছে। সকলকে শুভেচ্ছা।’

সরকারি পরিষেবা প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে দুয়ারে সরকার প্রকল্প চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার।
০২০ সালের ডিসেম্বর মাসে এই প্রকল্পটি চালু হয়। এই প্রকল্প বাস্তবায়ণে আবেদনের জন্য পাড়ায় পাড়ায় শিবির করা হয়। এই শিবিরের মাধ্যমে প্রতিটি নাগরিককে সরকারি প্রকল্পের সুবিধা দেওয়ার জন্য নাম নথিভুক্ত করা হয়। ‌অন্যদিকে, প্রাকৃতিক বিপর্যয়ে মানুষের ক্ষয়, ক্ষতির পরিমাণ খতিয়ে দেখে সরকারি শিবিরের মানুষ ত্রাণের জন্য নাম নথিভুক্ত করতে পারে। এছাড়া, অর্থ-দফতরের অধীনস্ত ‘ই-আবগারি’ প্রকল্প। দ্রুত এবং স্বচ্ছতার সঙ্গে আবগারি দফতরের কাজের পরিষেবা মানুষের কাছে পৌঁছে দিতেই এই প্রকল্পের সূচনা হয়েছে।

ই-আবগারি ইতিমধ্যেই ভারত সরকারের ‘ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ড – ২০২০’ জিতেছে। দুয়ারে সরকার সর্বত্র সমাদৃত। প্রশংসা কুড়িয়েছে দুয়ারে ত্রাণ প্রকল্পও। এই তিন প্রকল্পকেই দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপ ‘প্রযুক্তি সভা ২০২২’-এ পুরস্কারের জন্য মনোনিত করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Indian express technology sabha award 2022 duare sarkar duare tran e abgari mamata banerrjee