scorecardresearch

বড় খবর

Local Train: বাংলায় লোকাল ট্রেন ফের শুরুর আবেদন রেলের, সিদ্ধান্ত আজই?

Local Train Service West Bengal: সোমবার যানবাহন চলাচল নিয়ে রাজ্যের তরফে রিভিউ মিটিং হবে। লোকাল ট্রেন, গণ পরিবহণ বিষয়েই সিদ্ধান্ত নেওয়ার কথা।

Railways to launch Bharat Gaurav trains to boost tourism can be run by private sectors
'ভারত গৌরব' ট্রেন চালুর পথে রেল

Suburban Train Service: যাত্রী সুবিধার কথা চিন্তা করে লোকাল ট্রেন ফের চালু করার জন্য রাজ্যের কাছে আবেদন জানাল রেল। গত সপ্তাহেই চিঠি দিয়েছে তাঁরা। যদিও রবিবার পর্যন্ত রাজ্য প্রশাসনের তরফে কিছু জানান হয়নি বলেই খবর।

রাজ্যে করোনা বিধি-নিষেধের দ্বিতীয় পর্ব শেষ হচ্ছে ১৫ জুন। জনস্বার্থ এবং অর্থনৈতিক স্বার্থের কথা মাথায় রেখেই আগামী দিনের সিদ্ধান্ত নিক রাজ্য প্রশাসন, রেলের তরফে এমনই আবেদন করা হয়েছে। শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেনগুলি শুধু চালু থাকায় রেলের আয় তলানিতে ঠেকেছে।

আরও পড়ুন, কপালজোর! তিমির পেটে গিয়েও প্রাণে বাঁচলেন ডুবুরি


সূত্রের খবর, সোমবার যানবাহন চলাচল নিয়ে রাজ্যের তরফে একটি রিভিউ মিটিং হবে। লোকাল ট্রেন থেকে মেট্রো সমস্ত গণ পরিবহণ বিষয়েই সিদ্ধান্ত নেওয়ার কথা। সেখানে রেলকে ছাড় দেওয়ার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয় কি না তার অপেক্ষা এখন।

রবিবার পূর্বরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন যে, লোকাল ট্রেন পরিষেবা ফের চালু করতে রাজ্য সরকারের কাছে অনুমতি চেয়েছেন শিয়ালদা শাখার মুখ্য বিভাগীয় আধিকারিক এসপি সিং।

আরও পড়ুন, প্রয়াত পার্থ চট্টোপাধ্যায়ের মা, শ্রদ্ধা জানাতে মন্ত্রীর বাড়িতে রাজীব

হাওড়া- শিয়ালদহের সবকটি শাখায় সব মিলিয়ে ৩৪২টি স্টাফ স্পেশাল ট্রেন চলে। কিন্তু যাত্রীদের চাপ যে ভাবে বাড়ছে তাতে ভিড় এড়াতে বেশি ট্রেন চালানো জরুরি, এমনটাই মত রেলকর্তাদের। হাওড়ার এক উচ্চপদস্থ রেল আধিকারিক জানান যে এই ডিভিশন থেকে গড়ে ৫৬ লক্ষ টাকা আয় হত আগে, যা এখন বন্ধ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Indian railway sends letter to west bengal urged to start train service