scorecardresearch

বড় খবর

নিয়মিত যোগাভ্যাসে সুস্থ থাকুন, আন্তর্জাতিক যোগ দিবসে বার্তা

মঙ্গলবার বিশ্ব যোগ দিবসের সকালে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সামনে যোগব্যায়ামের অভূতপূর্ব প্রদর্শনীর আয়োজন।

International Day Of Yoga celebrateted at kolkata
মঙ্গলবার সকালে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সামনে যোগ প্রদর্শনী। ছবি: পার্থ পাল।

সুস্থ থাকুন, যোগ করুন। মঙ্গলবার বিশ্ব যোগ দিবস উপলক্ষে কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সামনে যোগব্যায়ামের অভূতপূর্ব প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। আট থেকে আশি, সাতসকালে প্রত্যেকেই সামিল যোগ চর্চায়। বিশেষজ্ঞদের উপস্থিতিতে কেন এই ব্যায়াম শরীরের পক্ষে উপযোগী, কারাই বা এটা করতে পারবেন, হাতে ধরে বুঝিয়ে দেওয়া হল।

সব রোগই ওষুধে সারে না। নিয়মিত যোগাভ্যাস আপনাকে নানা কঠিন ব্যধি থেকে দূরে রাখতে পারে। এমনকী দীর্ঘদিনের যোগাভ্যাস আপনার আয়ুও বাড়াতে সক্ষম। এমনই মত যোগ বিশেষজ্ঞদের একাংশের। সারা বিশ্বে যোগের অনন্য কদর রয়েছে। ভারত তো বটেই বিশ্বের নানা প্রান্তে যোগের কদর দিনের পর দিন বেড়েই চলেছে।

ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সামনে যোগ প্রদর্শনী। ছবি: পার্থ পাল।

মঙ্গলবার বিশ্ব যোগ দিবসের সকালে কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সামনের মাঠে এক অভূতপূর্ব যোগ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। নানা বয়সের মানুষজন এদিন যোগচর্চায় সামিল হয়েছিলেন। অল্পবয়সী থেকে মাঝমবয়সী এমনকী বৃদ্ধ-বৃদ্ধারাও যোগ চর্চায় সামিল হয়েছিলেন। বিশেষজ্ঞরা তাঁদের বুঝিয়ে দিচ্ছেন কোন ব্যায়াম কতক্ষণ করবেন এবং কারা করবেন।

আরও পড়ুন- আইনি লড়াই থেকে খেলাধুলো অথবা শিক্ষা, যে সতীপীঠে মিলতে পারে জয়ের আশীর্বাদ

আজকের দুনিয়ায় ব্যস্ত জীবনে আপনাকে শারীরিক নানা সমস্যা থেকে দূরে রাখতে যোগের জুড়ি মেলা ভার। দিনভর অফিসের চাপ বা জীবনের নানা চাপ থেকে মুক্তি এনে দিতে পারে নিয়মিত যোগাভ্যাস। মানসিক নানা সমস্যা মেটাতে যোগাসনের জুড়ি নেই। প্রতিদিন নিয়ম করে কিছু সময়ের যোগাভ্যাস আপনাকে নিরোগ রাখতে সাহায্য

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: International day of yoga celebrateted at kolkata