মেলেনি সদুত্তর, রুজিরাকে জিজ্ঞাসাবাদে খুশি নয় CBI

কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে মঙ্গলবার প্রথম দফার জিজ্ঞাসাবাদ সারেন সিবিআই আধিকারিকরা।

রুজিরা নারুলাকে জিজ্ঞাসাবাদের জন্য শান্তিনিকেতন ভবনে সিবিআই আধিকারিকরা। ছবি- শশী ঘোষ

কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে মঙ্গলবার প্রথম দফার জিজ্ঞাসাবাদ চালান সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, জেরায় রুজিরার উত্তরে খুশি নন তদন্তকারীরা। তাঁকে জিজ্ঞাসাবাদে বেশিরভাগ প্রশ্নের জবাব মেলেনি বলে সিবিআই সূত্রে খবর।

এদিন সওয়া এক ঘন্টার কিছু কম সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, রুজিরার ব্যাংককের ব্যাংক অ্যাকাউন্ট নিয়ে চলে জেরা। এ বিষয়ে তিনি কিছু জানেন না বলে দাবি করেছেন অভিষেক-জায়া। তারপর ব্যাংক অ্যাকাউন্টের প্রথম পাতার কপি দেখানো হয় তাঁকে। তখনও তিনি কিছু জানানে না বলে উত্তর দেন। ফলে রুজিরাকে জেরায় খুব একটা খুশি হতে পারেননি তদন্তকারীরা।

এরপর সিবিআইয়ের তরফে ব্যাংককের ব্যাংকে ওই অ্যাকাউন্ট নিয়ে বিস্তারিত জানতে চিঠি দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। কয়লা পাচাররকাণ্ডে সামনে আসা বিদেশের ব্যাংক অ্যাকাউন্ট কবে কার নামে চালু হয়েছিল, কী কী নথি সেখানে জমা দেওয়া হয় তা চিঠি দিয়ে জানতে চাইতে পারেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

জানা গিয়েছে রুজিরাকে জেরারা মাঝেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করেন সিবিআই আধিকারিকরা। তারপরই এদিনের মতো জিজ্ঞাসাবাদ পর্ব মিটিয়ে তদন্তকারীরা নিজাম প্যালেসে ফিরে যান।

কয়লাকাণ্ডে সোমবার রুজিরা নারুলার বোন মেনকাকেও জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সেই সময়ও তিনি অনেক প্রশ্নের উত্তর জানেন না বলেছিলেন। দেশে-বিদেশে থাকা অ্যাকাউন্ট, ব্যবসার সম্পর্কে তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল বলে সূত্রের খবর।

ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াও, কয়ালা পাচারকাণ্ডের তদন্তে এদিন রুজিরা নারুলার নাগরিকত্ব সম্পর্কে তথ্য জানতে স্বরাষ্ট্রমন্ত্রকে মেল করেছে সিবিআই।

যদিও, অভিষেক-রুজিরার ঘনিষ্ঠমহল সূত্রে দাবি করা হয়, জিজ্ঞাসাবাদ পর্ব খুব ভালভাবে সম্পন্ন হয়েছে। সিবিআইয়ের সব প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। সিবিআইয়ের সঙ্গে পূর্ণ সহযোগিতা করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Interrogation of rujira banerjee cbi not happy

Next Story
শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি করা হল মন্ত্রী শোভনদেবকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com