scorecardresearch

ভ্রমণপ্রিয় বাঙালির জন্য সুখবর IRCTC-র, নজরকাড়া প্যাকেজে বেড়ানোর দারুণ সুযোগ

কলকাতা থেকেই ‘স্বদেশ দর্শন জ্যোতির্লিঙ্গ স্পেশাল ট্যুরিস্ট ট্রেন’ চালানোর পরিকল্পনা নিয়েছে সংস্থাটি।

ভ্রমণপ্রিয় বাঙালির জন্য সুখবর IRCTC-র, নজরকাড়া প্যাকেজে বেড়ানোর দারুণ সুযোগ
বেড়ানোর দারুণ সুয়োগ এনে দিল আইআরসিটিসি।

আইআরসিটিসি-র ইস্ট জোনের নয়া উদ্যোগ। ‘স্বদেশ দর্শন জ্যোতির্লিঙ্গ স্পেশাল ট্যুরিস্ট ট্রেন’ চালাবে সংস্থাটি। আগামী ৬ নভেম্বর কলকাতা থেকেই এই বিশেষ ট্রেনের যাত্রা শুরু। সম্প্রতি হুগলির চুঁচুড়ার একটি বেসরকারি লজে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন আইআরসিটিসি-র ট্যুরিজম বিভাগের চিফ সুপারভাইজার সৌরভ চট্টোপাধ্যায়।

দেবাদিদেব মহাদেব। দেশের নানা রাজ্যে শিবের মন্দির রয়েছে। অন্য দেবদেবীর পাশাপাশি শিব ঠাকুরের টানে দেশজুড়ে নানা মন্দিরে ছুটে যান ভক্তরা। শিব ভক্তদের সুবিধার পাশাপাশি অন্য পর্যটকদের জন্যও এবার নজরকাড়া সুযোগ এনে দিল আইআরসিটিসি। দেশের নানা প্রান্তে থাকা শিবের মন্দির ও অন্য জনপ্রিয় একাধিক পর্যটন কেন্দ্র ঘুরে দেখানোর দারুণ সুযোগ এনে দিয়েছে আইআরসিটিসি। ‘স্বদেশ দর্শন জ্যোতির্লিঙ্গ স্পেশাল ট্যুরিস্ট ট্রেন’-টির যাত্রা শুরু হবে কলকাতা থেকেই।

চুঁচুড়ার একটি বেসরকারি লজে সাংবাদিক বৈঠকে আইআরসিটিসি-র আধিকারিকরা। ছবি: উত্তম দত্ত।

আরও পড়ুন- ‘লেটার হেডে চাকরির সুপারিশ নয়’, বিধায়কদের ‘সাবধান-বাণী’ মমতার

আইআরসিটিসি-র ট্যুরিজম বিভাগের চিফ সুপারভাইজার সৌরভ চট্টোপাধ্যায় তাঁদের এই নয়া পরিকল্পনার কথা জানিয়েছেন। কলকাতা স্টেশন থেকে ওই স্পেশাল ট্রেন ছেড়ে একধিক রাজ্যে যাবে। আইআরসিটিসি পর্যটকদের ঘুরে দেখাবে উজ্জয়ন, ওংকারেশ্বর, সিরডি, সানিসিংহনাপুর, দ্বারকা, নাগেশ্বর, সোমনাথ এবং স্ট্যাচু অফ ইউনিটি। ১১ রাত এবং ১২ দিনের এই ট্যুরের খরচ জনপ্রতি ২২,০১০ টাকা (স্ট্যান্ডার্ড ক্লাস স্লিপার) এবং জনপ্রতি ৩৩,০২০ টাকা ইন কমফোর্ট ক্লাস (থার্ড এসি) ধার্য করা হয়েছে।

আরও পড়ুন- ‘পুত্রসম পরমপ্রিয় অভিষেক’, মমতার সামনেই বললেন কল্যাণ

এই প্যাকেজের মধ্যেই ট্রেন ভাড়া, হোটেলে থাকা ও নিরামিষ খাবারের দাম ধরা আছে। বাসে ট্যুরিস্ট স্পটগুলিতে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করা হবে। তীর্থযাত্রীদের সঙ্গেই থাকবেন ট্যুর ম্যানেজাররা। পর্যটকদের জন্য ভ্রমণবীমারও সুযোগ থাকছে এই সফরে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Irctc will be launch swadesh darshan jotirlinga special tourist train service