scorecardresearch

বড় খবর

‘টাকা-ভর্তি’ ব্যাগ নিয়ে ভিনরাজ্যের হোটেলে পার্থ-ঘনিষ্ঠ? নয়া অভিযোগে তোলপাড়

পার্থ চট্টোপাধ্যায়ের এক ঘনিষ্ঠ ব্যক্তি ওই হোটেলে টাকা-ভর্তি ব্যাগ নিয়ে উঠেছিলেন বলে জানতে পারে ইডি, এমনই খবর সূত্রের।

‘টাকা-ভর্তি’ ব্যাগ নিয়ে ভিনরাজ্যের হোটেলে পার্থ-ঘনিষ্ঠ? নয়া অভিযোগে তোলপাড়
পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের খোঁজে এবার আয়কর হানা।

এবার ভিনরাজ্যেও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠের খোঁজে কেন্দ্রীয় সংস্থার হানা। ইডির মাধ্যমে খবর পেয়ে ঝাড়খণ্ডের হাজারিবাগের একটি হোটেলে হানা দেন আয়কর দফতরের অফিসাররা। তবে সেই হানার কিছুক্ষণ আগেই হোটেল ছেড়ে চম্পট দেন ওই ব্যক্তি। কলকাতা থেকে সরকারি গাড়িতে চেপে হাজারিবাগের ওই হোটেলে গিয়ে উঠেছিলেন পার্থ ঘনিষ্ঠ ওই ব্যক্তি, এমনই দাবি ইডি সূত্রের। তাঁর সঙ্গে একটি বড় ব্যাগ ছিল বলেও জানতে পেরেছেন তদন্তকারীরা।

এসএসসি দুর্নীতির অভিযোগে আগেই গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তদন্তে নেমে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার করেছে ইডি। এছাড়াও উদ্ধার হয়েছে তাল-তাল সোনা, রুপো, হীরে।

একগুচ্ছ জমি, বাড়ি, ফ্ল্যাটের দলিলও মিলেছে। বাজেয়াপ্ত হয়েছে ব্যাঙ্কে থাকা কোটি-কোটি টাকাও। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের আরও টাকা নিয়ে এবার ঝাড়খণ্ডের হাজারিবাগের একটি হোটেলে গিয়ে উঠেছিলেন তাঁরই ঘনিষ্ঠ এক ব্যক্তি। সূত্র মারফত এই খবর পেয়েই আয়কর বিভাগকে সতর্ক করে দেয় ইডি।

আরও পড়ুন- অনুব্রতকে দেখেই ফের ‘গরু চোর’ স্লোগান, আসানসোল কোর্ট চত্বরে হুলস্থূল-কাণ্ড

সেই মতো হাজারিবাগের ওই হোটেলটিতে শুক্রবারই হানা দিয়েছিলেন আয়কর বিভাগের কর্মীরা। কিন্তু তাঁরা অভিযান চালানোর আগেই সেখানে থেকে সরে পড়েন ওই ব্যক্তি। ওই হোটেলে টাকা পাচারের উদ্দেশ্যেই ওই ব্যক্তি ঘাঁটি গেড়েছিলেন বলে জানতে পেরেছে ইডি।

এমনকী কলকাতা থেকে সরকারি গাড়িতে চেপেই নাকি ওই ব্যক্তি ঝাড়খণ্ডের হাজারিবাগের ওই হোটেলে এসে উঠেছিলেন। তাঁর সঙ্গে একটি বড় ব্যাগ ছিল বলে জানতে পেরেছেন আয়কর দফতরের কর্মীরা। ওই ব্যাগেই বিপুল পরিমাণ টাকা ছিল বলে সন্দেহ করা হচ্ছে। ইতিমধ্যেই পার্থ ঘনিষ্ঠ ওই ব্যক্তির খোঁজে তৎপরতা বাড়ানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: It raid at hajaribags hotel linked with partha chatterjee ssc scam ed482985