বড় খবর

রাজনৈতিক কাজে যুক্ত থাকলে পরিণতি ভোগ করতে হবে, আধিকারিকদের কড়া বার্তা ধনকড়ের

“কেউ যদি মনে করেন আইন নিজের হাতে তুলে নেবেন সে ব্যাপারে আমি তাঁদের সতর্ক করছি। এটা কোনও মূল্যেই সহ্য করা হবে না।”

রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত আইপিএস নিয়োগ নিয়ে ফের মমতা প্রশাসনের সঙ্গে সংঘাত রাজ্যপাল জপদীপ ধনকড়ের। এই নিয়োগ নিয়ে প্রশ্ন তুলে তিনি হুঁশিয়ারি দেন যে যারা “রাজনৈতিক কর্মকাণ্ডে” যুক্ত থাকবেন তাঁদের পরিণতি ভোগ করতে হবে।

উল্লেখ্য, চন্দননগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির অবসর গ্রহণের সময়সীমা শেষের আগেই পদত্যাগ করেছেন। সূত্রের খবর তিনি হয়ত তৃণমূলে যোগদান করতে পারেন। সেই প্রসঙ্গেই এই বার্তা দেন রাজ্যপাল। ডিসেম্বর মাসেও রাজ্য পুলিশের তীব্র সমালোচনা করেছিলেন ধনকড়। প্রাক্তন ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ যিনি রাজ্য সুরক্ষা উপদেষ্টার দায়িত্ব পালন করছেন, তাঁর কাজের সমালোচনা করেছিলেন রাজ্যপাল।

রবিবার একটি অনুষ্ঠানে সাংবাদিকদের গভর্নর বলেন, “আশ্চর্যের বিষয় যে রাজ্য সরকার নিযুক্ত এক ডজন অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক পদে রয়েছেন। তাদের কর্মসংস্থান এমন যে আপনি যদি রাষ্ট্রীয় সুরক্ষা উপদেষ্টার পদটির সঙ্গে তুলনা করেন, ডিজিপি পোস্টটি এটির চেয়ে আরও ছোট দেখায়। এই জাতীয় ব্যবস্থা গণতন্ত্রের পক্ষে ভাল নয়। তাঁদের অবশ্যই নিজেদের বিবেক নিয়ে কাজ করতে হবে এবং সঠিক বিষয়ে কাজ করা উচিত।”

তিনি এও জানান যে সে সকল রাজ্য সরকারী কর্মচারীরা যারা রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হবেন এবং সরকারী সুযোগ-সুবিধার অপব্যবহার করবেন তাঁরা ‘ভুল কাজ করবেন’। রাজ্যপাল বলেন, “কেউ যদি মনে করেন আইন নিজের হাতে তুলে নেবেন সে ব্যাপারে আমি তাঁদের সতর্ক করছি। এটা কোনও মূল্যেই সহ্য করা হবে না। যারা করবে এই কাজ তাঁদের ভবিষ্যত ঝুঁকির মধ্যে পড়বে। আসলে পুলিশদের উপর থেকে চাপ দেওয়া হচ্ছে। আমিও সেদিকে নজর রাখছি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jagdeep dhankhar officials linked to political activities to face consequences

Next Story
ফের একমঞ্চে মোদি-মমতা? ৭ ফেব্রুয়ারি হলদিয়ার অনুষ্ঠান ঘিরে জল্পনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com