বড় খবর

নবমীতেই বিজয়ার শুভেচ্ছা, ধনকড়ের টুইটে বিতর্ক

বাঙালির শ্রেষ্ঠ দুর্গোৎসবের নবমীর দিনই কেন বিদায়ের বার্তা দিলেন ধনকড়? আপাতত এই প্রশ্নেই পাল্টা টুইটে সরব নেটিজেনরা।

জগদীপ ধনখড়, jagdeep dhankhar
রাজ্যপাল জগদীপ ধনকড়।

নবমী পুজো শেষ হতেই টুইট করে দশমীর শুভেচ্ছা জানিয়ে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আনন্দের এই উৎসব অতিমারীর কু-প্রভাবের কবল থেকে সকলকে রক্ষা করতে পারবে বলেও আশাপ্রকাশ করেছেন তিনি। তবে, বাঙালির শ্রেষ্ঠ দুর্গোৎসবের নবমীর দিনই কেন বিদায়ের বার্তা দিলেন ধনকড়? আপাতত এই প্রশ্নেই পাল্টা টুইটে সরব নেটিজেনরা। তবে, নবমী পুজো শেষ হতেই দশমী তিথি পড়ে গিয়েছে। তাই তিথি মেনেই রাজ্যপালের দশমীর এই শুভেচ্ছাবার্তা বলে মনে করা হচ্ছে।

এ দিন টুইটে রাজ্যপাল জগদীপ ধনকড় লিখেছেন, ‘সকলকে বিজয়া দশমীর শুভেচ্ছা এবং শুভ কামনা। এই মহাপর্ব অশুভের উপরে শুভর জয় ও অসত্যের উপরে সত্যের জয়ের সংকেত বহন করে। এই আনন্দ উৎসব অতিমারীর কু-প্রভাবের হাত থেকে প্রত্যেককে রক্ষা করুক। আমাদের সকলের জন্য শান্তি, সুখ-সমৃদ্ধি নিয়ে আসুক।’

রাজ্যপালের দশমীর শুভেচ্ছা

এর আগে মহাসপ্তমীর দিনও টুইটে সকলকে শুভেচ্ছা জানিয়েছিল‌েন রাজ্যপাল। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শের পাশাপাশি রাজ্যবাসীকে উৎসবে সচেতনও সতর্ক থাকার বার্তা দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- কেমন আছেন বুদ্ধবাবু? জানালেন রাজ্যপাল ধনকড়

তবে, ধনকড়ের এ দিনের টুইট ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। রাজ্যপালের এই শুভেচ্ছাবার্তা বাঙালি ভাবাবেগের প্রতি অবমাননা বলে মনে করছেন অনেকেই। পাল্টা টুইটে নেটিজেনদের একাংশ বলেছেন, প্রতিমা জলে বিসর্জন না হওয়া পর্যন্ত বিজয়ার শুভকামনা বা শুভেচ্ছা বাগ করে নেওয়া যায় না। অনেকেই আবার রাজ্যপালকে বাঙালি সংস্কৃতি সম্বন্ধে জেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন।

 

আবার অনেকে রাজ্যপালের এই ধরণের টুইটে হতবাক। বিষয়টি জেনে পরেরবার শুধরে নেওয়ার অনুরোধও পাল্টা পোস্টে করেছেন বহু নেটিজেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jagdeep dhankhar s vijayadashami greetings tweet on sunday makes controversy

Next Story
কেমন আছেন বুদ্ধবাবু? জানালেন রাজ্যপাল ধনকড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com