‘জয় শ্রী রাম’ বলায় ‘বদলি’ কলকাতা বিশ্ববিদ্যালয়ে

রাজ্য বিশ্ববিদ্যালয় কর্মচারি পরিষদ নামে ওই সংগঠনের অভিযোগ, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শনের সময় ‘জয় শ্রী রাম’ বলায় প্রলয় দত্ত নামে এক শিক্ষাকর্মীকে নদিয়ার হরিণঘাটায় বদলি করা হয়েছে।

cu, কলকাতা বিশ্ববিদ্যালয়
Kolkata News Live, Kolkata News Today কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দিনবদল ঘিরে সরগরম
‘জয় শ্রী রাম’ ধ্বনি নিয়ে বিতর্ক থামছেই না। ‘জয় শ্রী রাম’ বলায় কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষা কর্মীকে বদলি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠল। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দেওয়ায় শিক্ষাকর্মী প্রলয় দত্তকে নদিয়ায় বদলি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছে বিশ্ববিদ্যালয়ের বিজেপি প্রভাবিত কর্মচারি সংগঠন। প্রলয় ওই সংগঠনেরই সদস্য। এ ঘটনায় ইতিমধ্যেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়কে স্মারকলিপি পেশ করেছে ওই সংগঠন।

আরও পড়ুন: মমতার কালীঘাটের বাড়িতে ‘জয় শ্রীরাম’ লেখা ১০ লক্ষ পোস্টকার্ড পাঠাচ্ছেন অর্জুন সিং

রাজ্য বিশ্ববিদ্যালয় কর্মচারি পরিষদ নামে ওই সংগঠনের অভিযোগ, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শনের সময় ‘জয় শ্রী রাম’ বলায় প্রলয় দত্ত নামে এক শিক্ষাকর্মীকে নদিয়ার হরিণঘাটায় বদলি করা হয়েছে। এ প্রসঙ্গে জনৈক শিক্ষাকর্মী প্রলয় দত্ত বলেন, ‘‘আমি গত ৬ বছর ধরে উপচার্যের দফতরে কাজ করছি। অত্যন্ত নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছি। সম্প্রতি একটি বিক্ষোভে অংশ নিয়ে জয় শ্রী রাম বলেছিলাম। সেজন্য আমায় হরিণঘাটায় বদলি করে দেওয়া হল। আমার বাড়ি থেকে অনেক দূর। উপাচার্যের অধিকার রয়েছে, তাঁর কর্মীদের বদলি করার। কিন্তু আমি তো কোনও অপরাধ করিনি। আমি ওঁকে অনুরোধ জানাচ্ছি, যাতে কাছাকাছি কোথাও বদলি করেন আমায়’’।

উল্লেখ্য, গত শুক্রবার বিজেপি প্রভাবিত ওই কর্মচারি সংগঠন কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ দেখায়। কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা মেটানোর দাবিতে সেদিনের বিক্ষোভ চলাকালীন ‘জয় শ্রী রাম’ ধ্বনি উচ্চারিত হয়। আর তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। যদিও এ ঘটনা প্রসঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপচার্যের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত মেলেনি।

Read the full story in English

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jai shri ram slogan calcutta university employee transferred west bengal

Next Story
প্রেসিডেন্সিতে ছাত্র আন্দোলন, ফের নতি স্বীকার কর্তৃপক্ষেরpreci
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com