scorecardresearch

বড় খবর

আদালতে আত্মসমপর্ণ বাংলা ভাগের দাবিতে সরব মোদীর মন্ত্রীর

১৫ নভেম্বর জারি হয়েছিল গ্রেফতারি পরোয়ানা

আদালতে আত্মসমপর্ণ বাংলা ভাগের দাবিতে সরব মোদীর মন্ত্রীর
নরেন্দ্র মোদী, জেপি নাড্ডা, অমিত শাহ

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে গত ১৫ নভেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। তারপর শনিবার আদালতে আত্মসমর্পণ করলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। তুফানগঞ্জ আদালতে আত্মসমর্পণ করেছেন তিনি।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে সময়ে নিজে প্রচারে একটি বাইক মিছিলে অংশ নিয়েছিলেন জন বারলা। সেই বাইক মিছিলের কোনও অনুমতি ছিল না। তাই সাংসদের বিরুদ্ধে বক্সিরহাট থানায় অভিযোগ দায়ের হয়েছিল নির্বাচন কমিশনের তরফে।

এরপর গত ১৫ নভেম্বর তুফানগঞ্জ আদালতে সেই মামলার শুনানিতে হাজির ছিলেন না আলিপুরদুয়ারের সাংসদ। ছিলেন না তাঁর কোনও প্রতিনিধিও। এর পরই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে জামিযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

এ দিন সকালে সমর্থক ও জেলা বিজেপি নেতৃত্বকে সঙ্গে নিয়ে তুফানগঞ্জ আদালতে হাজির হয়েছিলেন জন বারলা। আদালতের ভিতরে আত্মসমর্পণের আইনি প্রক্রিয়া মেটান তিনি। এই মামলায় মোট ৪ জন অভিযুক্ত ছিলেন। তার মধ্যে ৩ জন আগেই মুক্তি পেয়েছিলেন।

চলতি সপ্তাহেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। গয়নার দোকানে চুরি করার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Jhon barla bjp mp alipurduar and central minister surrenderedjohn