বড় খবর

কলকাতা সংলগ্ন সুভাষগ্রাম থেকে গ্রেফতার বাংলাদেশী জেএমবি জঙ্গি

কয়েক মাস আগে কলকাতার হরিদেবপুর থেকে তিন জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের বিশেষ এসটিএফ। তাদের জেরা করেই মিলেছে আব্দুল মান্নানের খোঁজ।

jmb terrorist abdul mannan arrested from south 24 parganas subhasgram by nia
প্রতিকী ছবি

দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম থেকে জেএমবি জঙ্গি সন্দেহে একজনকে গ্রেফতার করল এনআইএ। ধৃতের নাম অব্দুল মান্নান, সে বাংলাদেশের বাসিন্দা। ধৃত আব্দুল মান্নানের কাছ থেকে জাল ভোটার ও আধার কার্ড উদ্ধার হয়েছে। গত কয়েক বছর আগেই সে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে এসেছিল বলে এনআইএ সূত্রে জানা গিয়েছে।

বেশ কয়েক মাস আগে কলকাতার হরিদেবপুর থেকে তিন জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল বা এসটিএফ। ধৃতদের নাম নাজিউর রহমান, সাবির ও রবিউল। সম্প্রতি এই তিন জঙ্গিকে ৮ নভেম্বর পর্যন্ত নিজেদের হেফাজতে পেয়েছে এনআইএ। গোয়েন্দারা জানতে পেরেছিল যে, কলকাতায় নাশকতার পরিকল্পনা ছিল এদের। ধৃতদের তিন জনকে জেরা করেই মিলেছে আব্দুল মান্নানের খোঁজ। এরপরই মঙ্গলবার সুভাষগ্রাম এলাকায় তল্লাশি চালায় এনআইএ-র গোয়েন্দারা। তাতেই ধরা পড়েন বাংলাদেশের বাসিন্দা আব্দুল।

বুধবার আব্দুল মান্নানকে বাঙ্কশাল কোর্টের চিফ মেট্রোপলিটান মাজিস্ট্রেটের এজলাশে পেশ করা হবে। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে এনআইএ। জঙ্গি গোষ্ঠীর কোন মডিউলের সঙ্গে আব্দুল জড়িত? দেশের কোথায় কোথায় এখন কোন কোন জঙ্গি রয়েছে? সে এতদিন কোথায় গা ঢাকা দিয়ে ছিল? জেরার মাধ্যমে এইসব তথ্যের খোঁজ চালাবে গোয়েন্দারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jmb terrorist abdul mannan arrested from south 24 parganas subhasgram by nia

Next Story
Somnath Chatterjee, Dies at 89: শেষ সাক্ষাৎকারে অকপট সোমনাথ চট্টোপাধ্যায়somnath chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com