scorecardresearch

বড় খবর

‘চাকরি উৎসবের চেয়ে জরুরি নয়’, তৃণমূল সাংসদ সৌগত রায়ের মন্তব্যে বিতর্ক

চাকরিপ্রার্থীদের নিয়ে সৌগত রায়ের এই মন্তব্যের তীব্র সমালোচনায় সরব বিজেপি।

‘চাকরি উৎসবের চেয়ে জরুরি নয়’, তৃণমূল সাংসদ সৌগত রায়ের মন্তব্যে বিতর্ক
আবারও সৌগত রায়ের মন্তব্যে শোরগোল।

”চাকরি উৎসবের চেয়ে জরুরি নয়।” তৃণমূল সাংসদ সৌগত রায়ের মন্তব্য ঘিরে বিতর্ক তুঙ্গে। চাকরির দাবিতে একটানা ৫৭৫ দিনেরও বেশি সময় ধরে কলকাতার রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছেন এসএসসি-র চাকরিপ্রার্থীরা। উৎসবের দিনগুলিতেও তাঁরা রাজপথ আঁকড়ে পড়ে রয়েছেন। চাকরির দাবিতে আমরণ অনশনেরও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তাঁরা। এই আবহে চাকরিপ্রার্থীদের নিয়ে সৌগত রায়ের এই মন্তব্যের তীব্র সমালোচনায় সরব বিজেপি।

চাকরির দাবিতে শহর কলকাতায় একটানা অবস্থান আন্দোলন চালিয়ে যাচ্ছেন এসএসসির চাকরিপ্রার্থীরা। যোগ্য হলেও সরকার তাঁদের নিয়োগপত্র দিচ্ছে না বলে অভিযোগ তাঁদের। রবিবার কোজাগরী লক্ষ্মীপুজোর দিনে অভিনব কায়দায় প্রতিবাদ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। কোথাও হাতে লক্ষ্মীমূর্তি নিয়ে আন্দোলন করতে দেখা গিয়েছে চাকরিপ্রার্থীদের।

আরও পড়ুন- মমতাকে ‘পুতনা রাক্ষসী’ বলে আক্রমণ শুভেন্দুর, ‘লেডি কিম’ও বললেন

কোথাও আবার ধর্নামঞ্চেই দেবী লক্ষ্মীর আরাধনা চলেছে। এসএসসির গ্রুপ সি ও গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের আন্দোলন মঞ্চে কবি গানের মাধ্যমে চলেছে প্রতিবাদ। কোথাও সাদা কাগজে মালা দিয়ে অদৃশ্য লক্ষ্মীঠাকুর সেজে প্রতিবাদ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। নিয়োগ না পেলে আমরন অনশনের হুঁশিয়ারি দিয়েছেন একাংশের চাকরিপ্রার্থীরা। কেউ কেউ বলেছেন, তাঁরা স্বেচ্ছামৃত্যুর আবেদন জানাবেন।
ঠিক এই পরিস্থিতিতে চাকরিপ্রার্থীদের একটানা আন্দোলন প্রসঙ্গে তৃণমূল সাসংদ সৌগত রায়ের মন্তব্যে বিতর্ক ছড়িয়েছে।

ঠিক কী বলেছেন সৌগত রায়?

তিনি বলেন, ”চাকরি উৎসবের চেয়ে জরুরি নয়। উৎসবেও লক্ষ লক্ষ মানুষ যুক্ত আছে। কয়েকজন লোক রাস্তায় বসে আছেন, আন্দোলন করছেন। সে তাঁদের দাবি আছে তাঁরা করতেই পারেন। কিন্তু সেটা এত লোকের উৎসবকে ডিট্র্যাক্ট করবে, বেশি গুরুত্বপূর্ণ হবে, এটা হতে পারে না।”

সৌগত রায়ের এই মন্তব্যের কড়া জবাব দিয়েছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তাঁর কথায়, ”এই সরকার খেলা, মেলা, লীলা ছাড়া কিছু করতে পারে না। দুঃখ, কষ্ট ভুলে থাকুন, খান-দান, মোজ-মস্তি করুন। সরকারি টাকায় উৎসব করে লোককে মাতিয়ে রাখা, এটাই এই সরকারের পলিসি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Job is not more important than festivals says sougata roy499906