scorecardresearch

বড় খবর

ট্রায়াল রান শেষ, জোকা-তারাতলা মেট্রো পরিষেবা চালু কবে থেকে?

এই রুটে সাড়ে ৬ কিলোমিটার পথে ট্রায়াল রান হয়েছে।

ট্রায়াল রান শেষ, জোকা-তারাতলা মেট্রো পরিষেবা চালু কবে থেকে?
জোকা-তারাতলা মেট্রোর ট্রায়াল রান শেষ।

জোকা-বিবাদী বাগ মেট্রো রুটের মুকুটে নয়া পালক। গতকালই জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো রেলের ট্রায়াল রান হয়ে গিয়েছে। এই রুটে সাড়ে ৬ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে মেট্রো। ট্রায়াল রান নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছে বলে মেট্রো রেল সূত্রের খবর। ২টি নন এসি রেক এনে এই রুটে ট্রায়াল রান হয়েছে। ২০ মিনিটের এই ট্রায়াল রানে বেশ খুশি মেট্রোরেল ও আরভিএনএল-র উচ্চ পদস্থ আধিকারিকরা।

জোকা-বিবাদী বাগ মেট্রো রুটের একাংশ চালু হওয়া এখন সময়ের অপেক্ষা। বৃহস্পতিবার এই রুটের জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোর ট্রায়াল রান হয়েছে। মিনিট ২০ ধরে চলে এই ট্রায়াল রান। মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে সর্বোচ্চ ২৫ কিলোমিটার গতিবেগে ট্রায়াল রান চলেছে। ট্রায়াল রানের সময় আরভিএনএল-এর পদস্থ কর্তাদের পাশাপাশি মেট্রোরেলওয়ের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত! সিবিআইয়ের হাতে গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়

মেট্রোরেল সূত্রে জানা গিয়েছে, সব কিছু ঠিকঠাক এগোলে চলতি বছরের শেষের দিকেই জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো রেল পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে। যদিও তারাতলা থেকে বিবাদী বাগ পর্যন্ত মেট্রোর কাজ শেষ হতে এখনও বেশ কিছুটা সময় লেগে যাবে। তাই ওই পথে মেট্রো পরিষেবা কবে থেকে শুরু করা যাবে তা নিয়ে এখনও কিছু বলতে পারেননি মেট্রো আধিকারিকরা।

জোকা থেকে তারাতলা পর্যন্ত এই রুটে মোট ৬টি স্টেশন রয়েছে। জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার ও তারাতলা। স্বাভাবিকভাবেই এই পথে মেট্রো পরিষেবা শুরু হয়ে গেলে এই বিস্তীর্ণ এলাকার বহু মানুষ উপকৃত হবেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Joka taratala metro trial run made succeesfully service will start soon