scorecardresearch

বড় খবর

আইকোর কাণ্ডে গ্রেফতার সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়

সুমন চট্টোপাধ্যায়ের মালিকানাধীন ‘একদিন’ পত্রিকার সঙ্গে চিটফান্ড সংস্থা আইকোর যুক্ত হয়। এরপর পত্রিকাটির নাম হয় ‘আইকোর একদিন’। অভিযোগ, সুমন চট্টোপাধ্যায় আইকোর-এর কাছ থেকে বেআইনিভাবে টাকা নিয়েছিলেন।

আইকোর কাণ্ডে গ্রেফতার সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়
সুমন চট্টোপাধ্যায়ের মালিকানাধীন একদিন পত্রিকার সঙ্গে চিটফান্ড সংস্থা আইকোর যুক্ত হয়েছিল। ছবি ফেসবুক থেকে।

সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। চিটফান্ড সংস্থা আইকোর সংক্রান্ত তদন্ত প্রক্রিয়ায় অসহযোগিতার অভিযোগেই গ্রেফতার হলেন সুমনবাবু। বৃহস্পতিবার দুপুরে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই-এর দফতরে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় তাঁকে। কিন্তু সুমনবাবুর বক্তব্যে অসঙ্গতি ধরা পড়ে বলে দাবি করা হয়, এবং শেষ পর্যন্ত তাঁকে এই কারণেই গ্রেফতার করা হয়।

ছবি: ফেসবুক

সুমন চট্টোপাধ্যায়ের মালিকানাধীন ‘একদিন’ পত্রিকার সঙ্গে চিটফান্ড সংস্থা আইকোর যুক্ত হয়েছিল। তখন সুমনবাবু ছিলেন দিশা প্রোডাকশন্স অ্যান্ড মিডিয়ার ডিরেক্টর। এরপর পত্রিকাটির নাম হয় ‘আইকোর একদিন’। প্রাথমিক খবর অনুযায়ী অভিযোগ, সুমনবাবু আইকোর-এর দ্বারা সংগৃহীত বেআইনি অর্থ তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্ট ছাড়াও নিজের কোম্পানির অ্যাকাউন্টে জমা করান।

উল্লেখ্য, অনেক আগেই গ্রেফতার হয়েছেন আইকোর-এর মালিক অনুকূল মাইতি। তাঁকে জেরা করেই সুমন চট্টোপাধ্যায়ের নাম উঠে আসে বলে জানা যাচ্ছে। এছাড়া, সারদা চিটফান্ডের কাছ থেকেও পাঁচ কোটি টাকা নেওয়ার অভিযোগ রয়েছে এই সাংবাদিকের বিরুদ্ধে। ২০১৪ সালে সারদা মামলায় সুমনবাবুকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আগামীকাল ওড়িশার ভুবনেশ্বরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সুমনবাবুকে তোলা হবে বলে খবর।

সুমন চট্টোপাধ্যায় তিন দশকেরও বেশি সময় বাংলা ভাষায় সাংবাদিকতা করেছেন। বর্তমানে তিনি একটি বাংলা দৈনিকের সম্পাদক। এছাড়া, একদা টেলিভিশন সাংবাদিকতার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Journalist suman chatterjee arrested by cbi