বড় খবর

দশ হাজার টাকার কম বেতনের চাকরি খোয়ানো সাংবাদিকদের দশ হাজার টাকা অর্থ সাহায্যের প্রতিশ্রুতি মমতার

শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মমতা বলেন, “যারা ১০ হাজার টাকার নিচে মাইনে পায়, তাঁদের চাকরি চলে গেলে আমি চেষ্টা করছি একটা স্কিম করার যেখানে চাকরি চলে গেলে দু বছর সরকার ১০ হাজার টাকা করেও প্রোটেকশন দেবে।

mamata, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বাংলার সাংবাদিকদের জন্য নজিরবিহীন ভাবনা মমতা সরকারের। এ রাজ্যের বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত যেসব সাংবাদিকের বেতন দশ হাজার টাকার কম, তাঁরা চাকরি হারালে মাসে দশ হাজার টাকা করে অর্থ সাহায্য করবে পশ্চিমবঙ্গ সরকার। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মমতা বলেন, “যারা ১০ হাজার টাকার নিচে মাইনে পায়, তাঁদের চাকরি চলে গেলে আমি চেষ্টা করছি একটা স্কিম করার যেখানে চাকরি চলে গেলে দু বছর সরকার ১০ হাজার টাকা করেও প্রোটেকশন দেবে। আমি এটা ভাবনা চিন্তা করছি।” শুধু অর্থ সাহায্যই নয়, এই সব সাংবাদিকদের মৃত্যু হলে দু লক্ষ টাকা করে পরিবারপিছু দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- বামেদের নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র হাওড়ার মল্লিকফটক

এদিন নেতাজী ইন্ডোর স্টেদীয়ামে সরকারি কর্মচারীদের সভায় উপস্থিত হয়ে মমতা ডিএ পেনশন-সহ একাধিক বিষয়ে কথা বলেন। আর এরপরেই সাংবাদিকদের বিষয়টি উত্থাপন করেন তিনি। তিনি বলেন, “আমি সাংবাদিক বন্ধুদের একটা কথা বলি, আপনাদের তো যখন তখন চাকরি চলে যাচ্ছে। ভবিষ্যৎ বলে কিছু নেই। তাই আমি প্রেস অ্যাক্রিডেশন কমিটি, কলকাতা প্রেস ক্লাব, অর্থমন্ত্রী এবং শ্রমমন্ত্রী ও সচিবদের দিয়ে এ বিষয়ে (সাংবাদিকদের অর্থ সাহায্য সংক্রান্ত) একটি খসড়া তৈরি করতে দিয়েছি।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Journalists lost low paid job mamata goverment helps those with ten thousand money

Next Story
West Bengal Weather Today: নিম্মচাপের জের! বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে মহানগরীrain in kolkata picture by sashi ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com