scorecardresearch

বড় খবর

SSC মামলায় বড়সড় বিপাকে পার্থ, মামলা শুনতেই রাজি নন বিচারপতি

এসএসসি মামলায় এবার আরও বিপাকে পার্থ চট্টোপাধ্যায়।

justice harish tandon is not willing to hear ssc recruitment scam case
SSC মামলায় অস্বস্তি আরও বাড়ল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

এসএসসি মামলায় এবার আরও বিপাকে পার্থ চট্টোপাধ্যায়। গতকাল সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তবে তাঁর সেই আবেদনে ত্রুটির কথা জানিয়ে গতকাল তাঁর আর্জি শোনেনি ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার সকালে ফের ডিভিশন বেঞ্চে সিবিআই জেরা এড়ানোর জন্য আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়।

এবার ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এই মামলা থেকে অব্যাহতি নিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে এই মামলা থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন বিচারপতিরা। এবার প্রধান বিচারপতির কাছে গিয়েছে সেই আবেদন। তিনিই ঠিক করবেন কে শুনবেন এই মামলা।

স্কুল সার্ভিস কমিশনের গ্রুড-ডি, গ্রুপ-সি নিয়োগ দুর্নীতি মামলায় এবার অস্বস্তি আরও বাড়ল তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের। গতকালই তাঁকে এই দুর্নীতি নিয়ে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই গোয়েন্দারা। প্রায় ৩ ঘণ্টা ধরে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। এদিকে, গতকালই সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- SSC ভবনে ঢোকার অনুমতি-নির্দেশিকায় সংশোধন, কী জানাল আদালত?

তবে সেখানেও অস্বস্তি পার্থর। গতকালই ডিভিশন বেঞ্চ পার্থর আবেদনে ত্রুটি থাকার কথা জানিয়ে মামলা শোনেনি। আজ ফের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। এবার বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত ব্যক্তিগত কারণ দেখিয়ে মামলা থেকে সরে দাঁড়িয়েছেন। জানা গিয়েছে, এর আগে সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় হরিশ ট্যান্ডনের বিরু্দ্ধে এই মামলায় পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন। সম্ভবত সেই কারণেই আর এই মামলা শুনতে রাজি নন বিচারপতি হরিশ ট্যান্ডন।

এবার পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন কোন বিচারপতি শুনবেন তা স্থির করার ভার গিয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে। তিনিই এব্যাপারে পরবর্তী পদক্ষেপ করবেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Justice harish tandon is not willing to hear ssc recruitment scam case