scorecardresearch

বড় খবর

কালনা কলেজে ব্যাপক ছাত্র-সংঘর্ষ, লাঠি-বাঁশ নিয়ে একে অপরকে মারল TMCP-র দুই গোষ্ঠী

এই সংঘর্ষের জেরে এক পড়ুয়ার মাথা ফেটেছে । জখম বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

kalna college student clash
কালনা কলেজে ছাত্র সংঘর্ষ। ছবি- প্রদীপ চট্টোপাধ্যায়

ছাত্র সংঘর্ষের ঘটনা ঘিরে ধুন্ধুমান পরিস্থিতি পূর্ব বর্ধমানের কালনা কলেজে। রবীন্দ্রজয়ন্তী পালনকে ঘিরে কলেজেরই দুই ছাত্র গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষের জেরে এক পড়ুয়ার মাথা ফেটেছে । জখম বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এ দিন কালনা কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের সঙ্গে বাংলা ও সংস্কৃত বিভাগের পড়ুয়াদের হাতাহাতি হয়। জানা গিয়েছে, শুক্রবার বাংলা বিভাগের রবীন্দ্রজয়ন্তী পালন অনুষ্ঠান ছিল কালনা কলেজে। সেখানেই বাংলা ও সংস্কৃতি বিভাগের ছাত্রছাত্রীরা একযোগে রবীন্দ্র জয়ন্তী অনুষ্ঠান পালন করছিল। অভিযোগ, এই দুই বিভাগের পক্ষ থেকে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের আমন্ত্রণ না জানানোয় তৃণমূল ছাত্র পরিষদ বিক্ষোভ দেখাতে শুরু করে।

এই ডামাডোলের জেরে কালনার বিধায়ক ও চেয়ারম্যান অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। তারা সময়ের আগেই কলেজ ছাড়েন।

বিক্ষোভ থামাতে গেলে দু’পক্ষের মধ্যে বচসা বাঁধে। পরিস্থিতি রণক্ষেত্র হয়ে ওঠে। প্রথমে হাতাহাতি, পরে তা সংঘর্ষের রূপ নেয়। বাংলা ও সংস্কৃত বিভাগের পড়ুয়াদের অভিযোগ, বহিরাগতদের এনে ছথাত্র সংসদের ছেলেরা তাদের উপর চড়াও হয়েছিল।

কলেজ কর্তৃপক্ষের দাবি, রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠান দুটি বিভাগছোট করে করতে চেয়েছিল। ভিড এড়াতেই সকলকে আমন্ত্রণ জানানো হয়নি। যা নিয়েই ভুল বোঝাবুঝি হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kalna college student clash