scorecardresearch

বড় খবর

যোগাসনে বিশ্বজয় বঙ্গতনয়ার, তরুণীর নজরকাড়া কীর্তিকে কুর্নিশ

বিভিন্ন দেশ থেকে চারশোরও বেশি প্রতিযোগী অংশ নিয়েছিলেন প্রতিযোগিতায়। সেখানেই দারুণ সাফল্য বাংলার এই তরুণীর।

যোগাসনে বিশ্বজয় বঙ্গতনয়ার, তরুণীর নজরকাড়া কীর্তিকে কুর্নিশ
বঙ্গতনয়ার বিশ্বজয়। ছবি: প্রদীপ চট্টোপাধ্যায়।

যোগাসনে বিশ্ব জয় বঙ্গ তনয়ার। বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনটি স্বর্ণপদক-সহ মোট পাঁচটি সম্মান জিতে নজর কেড়েছেন পূর্ব বর্ধমানের কালনার এই তরুণী। তরুণীর বিষ্ময় কীর্তিতে তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি গর্বিত প্রতিবেশীরাও।

কালনার রামিশা দফাদার বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনটি স্বর্ণ পদক সহ মোট পাঁচটি পদক জয় করেছেন। চলতি বছরেই কালনার ‘জলকন্যা’ নামে পরিচিত সায়নী দাস মলোকাই চ্যানেল জয় করে গোটা বিশ্বে ভারতের মুখ উজ্জ্বল করেছিলেন। এবার
বছর শেষের মুখে রামিশা যোগাসনে বিশ্ব জয় করে কালনাবাসীর মুখের হাসি আরও চওড়া করলেন।

যোগা স্পোর্টস ফেডারেশন অফ ইন্ডিয়া চলতি বছরের ১৪ থেকে ১৬ নভেম্বর হরিয়ানার কারনালে “ইন্টারন্যাশনাল যোগাসনা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ” প্রতিযোগিতার আসর বসায় । সেই প্রতিযোগিতায় বিশ্বের ১৭টি দেশের চারশোরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেন। ওই প্রতিযোগিতায় ভারতের হয়ে জুনিয়র গ্রুপের পাঁচটি ইভেন্টে অংশ নেন কালনা শহরের ডাঙাপাড়া এলাকা নিবাসী ১৬ বছরের রামিশা দফাদার।

আরও পড়ুন- নিয়োগ দুর্নীতির তদন্তে SIT-র মাথা কে? চূড়ান্ত হল নাম

কালনা হিন্দু বালিকা বিদ্যালয়ের এই ছাত্রী আর্টিস্টিক সিঙ্গেল, রিদেমিক ও গ্রুপ যোগা ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতায় নেমে প্রথম স্থান ছিনিয়ে নেয়। তারই পুরস্কার স্বরূপ রামিশা তিনটি স্বর্ণ পদক লাভ করেন। এছাড়াও তিনি ট্র্যাডিশনাল ইভেন্টে দ্বিতীয় স্থান লাভ করায় রূপোর পদক ও আর্টিস্টিক পেয়ারে তৃতীয় স্থান লাভ করে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

রামিশার দাদা অসীম দফাদার জানিয়েছেন, চলতি বছরের প্রথমার্ধে থাইল্যান্ডে অনুষ্ঠিত হয় এশিয়ান যোগা প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় দুটি ইভেন্টে অংশ নিয়ে তাঁর বোন রামিশা দুটি স্বর্ণ পদক পায়। রামিশার সাফল্যে খুশি তাঁর মা আসমাতারা বিবি। শুক্রবার তিনি বলেন,“আমার মেয়ে ইন্টারন্যাশনাল যোগাসনা স্পোর্টস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে তিন তিনটি স্বর্ণ পদক জয় করে দেশের মুখ উজ্বল করেছে। আমি গর্বিত।” শুক্রবার রামিশা বাড়ি ফিরতেই তাঁকে নিয়ে পরিবার পরিজন ও এলাকাবাসী অনন্য এক বিজয় উৎসবে মেতে ওঠে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kalnas ramisha dafadar get success in international yogasona sports championship