এ রাজ্য থেকে তিনটি বিশেষ ট্রেন পৌঁছবে কেরালায়

West Bengal to Kerala IRCTC Indian Railways special trains: আজ রাত ১১টা ৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়বে ০২৬৪২ শালিমার-তিরুবনন্তপুরম স্পেশাল। কাল ছাড়বে আরও ২টি ট্রেন।

indian railway, ভারতীয় রেল
Indian Railways, IRCTC E-Wallet Service:
West Bengal to Kerala trains: গত প্রায় একমাস ধরে বন্যায় ডুবে রয়েছে কেরালা। ভয়াবহ বন্যায় দক্ষিণের এই রাজ্যে মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। বহু মানুষ ঘরছাড়া, লক্ষাধিক মানুষ আশ্রয় নিয়েছে ত্রাণ শিবিরে। কর্মসূত্রে কেরালায় রয়েছেন অনেক বাঙালিই। শুধু তাই নয়, কলকাতাসহ এ রাজ্যেও কর্মসূত্রে বহু কেরালার বাসিন্দা রয়েছেন। এই দুর্যোগে স্বজনরা কেমন আছেন? এ নিয়ে দুশ্চিন্তা কম কিছু হচ্ছে না। অনেকেই কেরালা ছেড়ে এ রাজ্যে ফিরতে মরিয়া। অন্যদিকে পরিজনদের সঙ্গে দেখা করতে এ রাজ্য থেকে সেখানে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন অনেক কেরালাবাসীই। এবার এঁদের সুবিধার্থেই তিনটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করল দক্ষিণ পূর্ব রেল।

কী কী ট্রেনগুলি? কোন স্টেশন থেকে ছাড়বে? কখন ছাড়বে? জেনে নিন…

১. আজ রাত ১১টা ৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়বে ০২৬৪২ শালিমার-তিরুবনন্তপুরম স্পেশাল। বৃহস্পতিবার ভোর ৩টেয় তিরুবনন্তপুরম পৌঁছনোর কথা এই ট্রেনের। এই বিশেষ ট্রেনে থাকছে একটি এসি ২ টায়ার, ৪টি এসি ৩ টায়ার। এছাড়াও থাকছে ১১টি স্লিপার ক্লাস ও ২টি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ।

২. বুধবার বিকেল ৫টা ১৫ মিনিট নাগাদ সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়বে ০৬০১৭ সাঁতরাগাছি-এরনাকুলাম স্পেশাল। এই ট্রেন এরনাকুলাম পৌঁছবে শুক্রবার বিকেল ৪টেয়। এই ট্রেনে থাকছে ১টি এসি ২ টায়ার, ৪টি এসি ৩ টায়ার। এছাড়াও থাকছে ১১টি স্লিপার ক্লাস ও ২টি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ।

আরও পড়ুন, বানভাসি কেরালার পাশে এবার লালবাজার

৩. বুধবার সাঁতরাগাছি থেকে ছাড়ছে আরও একটি ট্রেন। সন্ধে ৭টায় সাঁতরাগাছি থেকে ছাড়বে ০৬০২১ সাঁতরাগাছি-এরনাকুলাম স্পেশাল। শুক্রবার রাত সাড়ে ৮টা নাগাদ এরনাকুলাম পৌঁছনোর কথা এই ট্রেনটির। এই বিশেষ ট্রেনে থাকছে, ১টি ফার্স্ট ক্লাস এসি, ১টি এসি ২ টায়ার, ২টি এসি ৩ টায়ার। এছাড়াও এই ট্রেনে থাকছে ৮টি স্লিপার ক্লাস ও ৬টি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala floods west bengal special trains

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com