scorecardresearch

‘কৈলাসের আত্মসমর্পণ সাজানো নাটক’, পুলিশকেই দুষছেন KLO প্রধান

কৈলাস কোচের আত্মসমর্পণ ‘নাটক’ বলেই দাবি কেএলও প্রধান জীবন সিংয়ের।

‘কৈলাসের আত্মসমর্পণ সাজানো নাটক’, পুলিশকেই দুষছেন KLO প্রধান
রাজ্য পুলিশের সমালোচনায় কেএলও প্রধান।

কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের নেতা কৈলাস কোচের আত্মসমর্পণ একটি ‘নাটক’ বলেই দাবি করলেন কেএলও প্রধান জীবন সিং। একটি অডিও বার্তায় তিনি পশ্চিমবঙ্গ পুলিশকেই এব্যাপারে তুলোধনা করেছেন। তাঁর কথায়, ”কৈলাস কোচকে নিয়ে কলকাতা পুলিশ নাটক করেছে। এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনকে হেয় করতেই এই নাটক সাজিয়েছে।”

উল্লেখ্য, বৃহস্পতিবার কলকাতার ভবানী ভবনে একটি একে-৪৭ রাইফেল-সহ আত্মসমর্পণ করেছেন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের নেতা তথা প্রধান জীবন সিংয়ের অত্যন্ত ঘনিষ্ঠ কৈলাস কোচ। একইসঙ্গে পুলিশের কাছে এসে ধরা দিয়েছেন তাঁর স্ত্রী, সঙ্গে ছিল তাঁদের সন্তানও।

যদিও কৈলাসের আত্মসমর্পণ আসলে একটি সাজানো নাটক বলেই মনে করেন কেএলও প্রধান জীবন সিং। কৈলাস কোচের আত্মসমর্পণের খবর সামনে আসতেই অডিও বার্তায় পশ্চিমবঙ্গ পুলিশকেই তুলোধনা করেছেন জীবন।

আরও পড়ুন- আর রাখঢাক নয়, কোর্টে যাওয়ার আগে বিপুল সম্পত্তি নিয়ে মুখ খুললেন কেষ্ট

তিনি বলেন, ”কৈলাস কোচকে নিয়ে কলকাতা পুলিশ নাটক করেছে। এটি মিথ্যা এবং সাজানো একটি বিষয়, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনকে হেয় করতে এই নাটক সাজিয়েছে। কৈলাসকে বাংলাদেশে গ্রেফতার করেছে। সেখান থেকেই স্পেশাল টাস্ক ফোর্স কলকাতায় এনেছে। কলকাতায় এনে গুপ্ত স্থানে রেখে এদের উপর অত্যাচার চালিয়েছে। কৈলাস কোচের গ্রেফতার সম্পূর্ণ মানবতাবিরোধী ও আইনবিরোধী।”

তাঁর ঘনিষ্ঠ এই নেতাকে গান পয়েন্টে রেখে আত্মসমর্পণের ‘নাটক’ সাজোনা হয়েছে বলে দাবি জীবন সিংয়ের। তাঁর কথায়, ”কৈলাসকে গান পয়েন্টে রেখে বক্তব্য দেওয়ানো হয়েছে। এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, সাজানো ও মিথ্যা। কোচ কামতাপুরের বাসিন্দারা পশ্চিমবঙ্গ পুলিশের মিথ্যা নাটকে বিশ্বাস করবেন না।”

আরও পড়ুন- আরও শক্তিশালী নিম্নচাপ, আজ দিনভর তুমুল দুর্যোগ, আবহাওয়ার উন্নতি কবে?

ভবানীভবনে আত্মসমর্পণের পর জীবন ঘনিষ্ঠ একদা এই কেলএও নেতা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে এবার তিনি জীবনের মূল স্রোতে ফিরতে চান তিনি। এমনকী মুখ্যমন্ত্রী কামতাপুরবাসীর সার্বিক উন্নয়নের জন্য যে উদ্যোগ নিয়েছেন তা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন কৈলাস।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Klo chief jiban singh slams wb police in kailash cooch surrender issue