Kolkata Bagri Market fire day 2 live updates: আরেকটি রাত আসন্ন, এখনও ধিকি ধিকি জ্বলছে আগুন

Kolkata Bagri Market fire live updates: সম্পূর্ণভাবে ভষ্মীভূত সমস্ত দোকান। অবশিষ্ট জিনিস সরিয়ে নিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। কবে নিভবে এই বিধ্বংসী আগুন? দমকলের শীর্ষকর্তারা জানাচ্ছেন, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসতে কম করেও আরও আটচল্লিশ ঘন্টা।

By: Kolkata  Updated: September 17, 2018, 05:58:18 PM

Kolkata Market fire Live: কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, আজ রাত দুটো বাজলে ৪৮ ঘণ্টা পূর্ণ হবে। ধোঁয়ার ঘনত্ব বেড়ে চলেছে। গতকাল যে জায়গায় আগুন ছিল না, আজ সকালে সেখানেও আগুন ছড়িয়ে গেছে। সূত্রের খবর, পুজোর আগে বহুল পরিমাণে পেট্রোপণ্য জাত দ্রব্য মজুত ছিল বাগরি মার্কটে। যে কারণে আগুনের লেলিহান শিখাকে দমন করতে নাজেহাল হচ্ছেন দমকল কর্মীরা। ঘটনাস্থলে দমকলের ৩৫ টি ইঞ্জিন উপস্থিত। শনিবার রাত আড়াইটে থেকে জ্বলছে আগুন। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কলকাতার পুলিশ কমিশনার এবং মেয়র, তৎসহ উচ্চপদস্থ আধিকারিকরা, এবং কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিম। আগুন নেভাতে এখনও অনেক সময় লাগবে বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।

Kolkata Bagri Market Latest News and Live updates in Bengali

5.55 PM: এই মুহূর্তের খবর, ভেতরে ঢুকতে পেরেছেন দমকল কর্মীরা। যদিও ভেতরের অবস্থা জানা যায় নি এখনও। ছ’তলা পর্যন্ত উঠেছেন কর্মীরা।

Kolkata Bagri Market fire Fire in Kolkata Bagri Market Live updates: আরেকটি সন্ধ্যা পার। ছবি: সৌরদীপ সামন্ত

5.35 PM: কালকের মতই জ্বলে উঠল আলো, রাতের অন্ধকারে যাতে কাজের সমস্যা না হয়। চারিদিকে শুধু কালো ধোঁয়ার আচ্ছাদন।


5.30 PM: তিনতলার জানালা ভেঙে ভেতরে ঢুকলেন দমকল কর্মীরা


4.20 PM: কাল সকাল থেকেই অনবরত খাবার এবং জল সরবরাহ করে চলেছেন যাঁরা, এঁরা তাদেরই কয়েকজন। ধ্বংসের মানবিক মুুুখ।


4.10 PM: কিছুক্ষণ আগে মার্কেটের সামনের রাস্তা অর্থাৎ ক্যানিং স্ট্রিট সাফ করে দিয়ে গেলেন কলকাতা পুরসভার কর্মীরা।

Kolkata Bagri Market Latest News Fire in Kolkata Bagri Market Live updates: রাস্তা সাফ করছেন পুরসভার কর্মীরা

4.00 PM: কিছু দোকান বেঁচে গেলেও ব্যবসা করার জায়গা নেই।


3.40 PM: পাশের মেহতা বিল্ডিংয়ের ব্যবসায়ীরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাগরি মার্কেটের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দিকে। পূজোর আগে বেকার হয়ে পড়লেন হাজারের বেশি মানুষ।


3.30 PM: যুদ্ধ চলছে অবিরাম। কতক্ষণ চলবে কেউ সঠিক বলতে পারছেন না।


3.25 PM:  কিছুক্ষণ আগের চিত্র অনুুযায়ী, বিল্ডিংয়ের তিনতলার গ্রিল কেটে ভেতরে ঢুকলেন দমকল কর্মীরা।


3.10 PM: এক ব্যবসায়ী বললেন, “আমার দোকানে কাল আগুন লাগে নি, আজ সকাল থেকে আগুন ধরেছে, দমকল একদম কাজ করছে না। জল দিতে পারছে না।” এরই মধ্যে দেখা যাচ্ছে, দমকলের হোস পাইপ থেকে লিক করে বেরিয়ে যাচ্ছে জল।


3.00 PM: মিডিয়াকে বিবৃতি দিলেন দমকল বিভাগের আধিকারিক।


2.50 PM: কিছুক্ষণ আগে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন পশ্চিমবঙ্গের ডিজি বীরেন্দ্র এবং রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিত করপুরকায়স্থ।

2.06 PM: গ্রিল কেটে ভেতরে ঢোকার চেষ্টা করছেন দমকল কর্মীরা। এই মুহুর্তের খবর, নতুন করে তিনতলায় দেখা গেছে আগুন।


1.48 PM: এই মুহূর্তে আগুনের তেজ তুলনায় কিছুটা স্তিমিত। চারতলার একটি অংশের আগুনই সবচেয়ে বেগ দিচ্ছে দমকলকর্মীদের। এখনও পৌঁছনো যায়নি ওই অংশে।

Fire in Kolkata Bagri Market Live updates Fire in Kolkata Bagri Market Live updates: যা পারা যায় বাঁচানোর মরিয়া প্রচেষ্টা। ছবি: শশী ঘোষ

12.46 PM: জ্বলন্ত বাগরি মার্কেটের ছাদ থেকে তোলা এক্সক্লুসিভ ভিডিও


11.40 AM: ফের বিস্ফোরণ, আবারও বড় করে আগুন ছড়িয়ে পড়ল বাগরি মার্কেটে। কালো ধোঁয়ায় ছেয়ে গেল গোটা এলাকা।

11.07 AM: প্রায় ৩৬ ঘণ্টা আগুনের সঙ্গে যুদ্ধ করার পর, চলছে বাগরি মার্কেটের ভেতরে ঢোকার প্রস্তুতি। ফায়ার একস্টিঙ্গুইশার নিয়ে ভিতরে প্রবেশ করছেন উদ্ধার কর্মীরা।

Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ

9.54 AM: সকালে আগুন ছড়িয়ে যায়, তিন তলার প্রসাধনীর দোকানে দাউ দাউ করে জ্বলছে আগুন। দোকানে শাটার ভেঙে চলছে জল দেওয়ার প্রক্রিয়া।

Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: পার্থ পাল

9.10 AM: সম্পূর্ণভাবে ভষ্মীভূত সমস্ত দোকান। বাগরি মার্কেটের ভিতরে দোকানের ভিতরগুলোতে এখনও জ্বলছে আগুন। অবশিষ্ট জিনিস সরিয়ে নিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। গোটা বাড়িতে দেখা দিয়েছে বড় বড় ফাটল, যেকোনো সময়ে বাড়িটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

8.55 AM: এখনও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দমকল কর্মীরা। কিন্তু বেয়াদপ আগুনকে এখনও বাগে আনা যায় নি। কারণ প্রচুর পরিমাণে মজুত আছে পেট্রোপন্য জাত দ্রব্য। সকাল থেকে নতুন করে আগুন ধরেছে বাগরি মার্কেটে।

Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ Fire in Kolkata Bagri Market Live updates, ছবি: শশী ঘোষ

8. 30 AM: 

8.10 AM: হঠাৎই আবার বিস্ফোরণ ঘটে। জানা যায় , তিন তলার শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্রে এই বিস্ফোরণ ঘটে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata bagri market fire today live updates fire day 2 in bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X