kolkata businessman amir khan arrested from up gaziabad West bengal: গার্ডেনরিচে কোটি-কোটি টাকা উদ্ধার, পুলিশের জালে মূল অভিযুক্ত আমির খান | Indian Express Bangla

গার্ডেনরিচে কোটি-কোটি টাকা উদ্ধার, পুলিশের জালে মূল অভিযুক্ত আমির খান

গার্ডেনরিচে আমির খানের বাড়িতে তল্লাশি চালিয়ে ইডি ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করেছিল।

গার্ডেনরিচে কোটি-কোটি টাকা উদ্ধার, পুলিশের জালে মূল অভিযুক্ত আমির খান
গাজিয়াবাদ থেকে পুলিশের জালে আমির খান।

বিরাট সাফল্য কলকাতা পুলিশের। গার্ডেনরিচে ব্যবসায়ীর খাটের নীচ থেকে কোটি-কোটি টাকা উদ্ধারের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত আমির খান। উত্তর প্রদেশের গাজিয়াবহাদ থেকে আমিরকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখা।

উল্লেখ্য, এর আগে গত ১০ সেপ্টেম্বর কলকাতার গার্ডেনরিচে আমির খানের বাড়িতে অতর্কিতে অভিযানে যায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাড়ি ঘিরে রেখে চলে ম্যারাথন তল্লাশি অভিযান। দোতলা বাড়ির একটি ঘরের খাটের নীচ থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। মেশিন এনে ঘণ্টার পর ঘণ্টা ধরে চলে টাকা গোনার কাজ। শেষমেশ ওই বাড়ি থেকে ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করে ইডি।

আমিরের বাবা পেশায় একজন পরিবহণ ব্যবসায়ী। তাঁর বাড়ি থেকে বস্তা-বস্তা টাকা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ে যায়। এর আগে পার্ক স্ট্রিট থানায় আমিরের নামে একটি এফআইআর দায়ের করা হয়েছিল। সেই এফআইআর-এর ভিত্তিতেই তার বাড়িতে তল্লাশিতে যায় ইডি।

আরও পড়ুন- ভোগান্তির ১০০ ঘণ্টা, বাতিল আড়াইশোর বেশি ট্রেন, কুড়মি-বিক্ষোভে মাত্রাছাড়া দুর্ভোগ

‘ই-নাগেটস’, নামে একটি গেমিং অ্যাপ বানিয়ে জালিয়াতি করেই টাকার পাহাড় গড়েছিলেন আমির, এমই দাবি ইডির। লকডাউনের সময় এই অ্যাপটি চালু করেছিলেন তিনি। করোনাকালে তার জালিয়াতির এই ব্যাবসা রীতিমতো ফুলে-ফেঁপে উঠেছিল বলে দাবি ইডির। পাহাড় প্রমাণ এই টাকা জালিয়াতি করে বিলাসবহুল জীবনজাপন করতেন আমিষ। একাধিকবার তার বিদেশযাত্রার খবর জানতে পেরেছে ইডি।

এতদিন আমিরের নাগাল না পাওয়ায় অনেক প্রশ্নেরই উত্তর অধরা রয়ে গিয়েছিল ইডি কর্তাদের কাছেও। এবার আমির গ্রেফতার হওয়ায় আরও চাঞ্চল্যকর তথ্য সামনে আসবে বলে আশাবাদী ইডি। তবে আপাতত কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখার হাতে রয়েছেন আমির। পরে ইডি তাকে হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata businessman amir khan arrested from up gaziabad

Next Story
দেবীর স্বপ্নাদেশে পুজো শুরু, কাঁথির কিশোর নগর গড় রাজবাড়ির দুর্গাপুজোয় মস্ত ইতিহাস