scorecardresearch

সাতসকালে কলকাতায় বিধ্বংসী আগুন, দেওয়াল ভেঙে উদ্ধারকাজ

শহর কলকাতায় ফের আগুন।

সাতসকালে কলকাতায় বিধ্বংসী আগুন, দেওয়াল ভেঙে উদ্ধারকাজ
প্রতীকী ছবি।

শহর কলকাতায় ফের আগুন। সোমবার সাতসকালে চেতলা হাট রোডের একটি ঝুপড়ি ঘরে আগুন লেগে যায়। ছোট্ট ওই ঘরটিতে ২ শিশু-সহ তাদের মা-বাবা আটকে পড়েন। পরে পাশের ঘরের দেওয়াল ভেঙে তাঁদের উদ্ধার করে দমকল, পুলিশ ও স্থানীয়রা। অগ্নিকাণ্ডে গোটা ঝুপড়ি ঘরটি ভস্মীভূত হয়ে গিয়েছে। অগ্নিকাণ্ডে জখম হয়েছেন ৪ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে এদিন সকাল ৭টা নাগাদ আচমকা চেতলার ওই ঝুপড়ি ঘরে আগুন ধরে যায়। ছোট্ট ওই ঘরটি থেকে ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। আতঙ্কে হুলস্থূল পড়ে যায় চারিদিকে। প্রত্যেকেই বালতি, গামলা ও অন্যান্য় পাত্রে জল এনে ঢালতে শুরু করেন ঘরের বাইরে থেকে। ঘরের ভিতর থেকে ২ শিশু ও তাদের বাবা-মায়েরা চিৎকার শুরু করেন। আগুন লাগায় ঘরেই তাঁরা আটকে পড়েছিলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ ও দমকল।

আরও পড়ুন- আজ সামান্য ঊর্ধ্বমুখী পারদ, শীতের আরও জোরালো স্পেল শুরুর দিনক্ষণ জানুন

স্থানীয়দের সঙ্গে নিয়েই ঝুপড়ি ঘরটির পাশের একটি ঘরের দেওয়াল ভেঙে ফেলে দমকল ও পুলিশ। সেই দেওয়াল ভেঙেই আটকে পড়া ৪ জনকে উদ্ধার করা হয়। পরে প্রত্যেককে হাসপাতলে নিয়ে যাওয়া হয়েছে। যদিও তাঁদের কারও জখমই গুরুতর নয় বলেই জানা গিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করেই আগুন ধরে গিয়েছিল ওই ঝুপড়ি ঘরে। প্রথমে স্থানীয়রাই আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে দমকলের ২টি ইঞ্জিন পৌঁছে যায় ঘটনাস্থলে। কিছুক্ষণের চেষ্টাতেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসে যায়।

এদিকে, অগ্নিকাণ্ডের জেরে ঘরটির প্রায় সব জিনিসই ভস্মীভূত হয়ে গিয়েছে। স্থানীয়রা জানাচ্ছেন, বরাতজোরে এদিন বিরাট বিপদ এড়ানো গিয়েছে। ঘিঞ্জি ওই এলাকায় কোনওভাবে আগুন ছড়িয়ে পড়েল বড়সড় বিপর্যয় ঘটতে পারত। তবে আগুন কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে এনে ফেলায় সেই বিপদ এড়ানো গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata chetla fire