এবার পুজোয় গঙ্গাবক্ষে প্রমোদ ভ্রমণ করতে করতে দেখুন বিসর্জন

এবছর দশমী পড়ছে অক্টোবর মাসের আট তারিখ। এদিন গঙ্গাবক্ষ থেকে বিসর্জন দেখার আয়োজন করা হয়েছে। সন্ধে ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে গঙ্গাভ্রমণ।

By: Kolkata  Published: Jul 11, 2019, 8:52:13 PM

গঙ্গার ওপরে নামছে আঁধার, হু হু করে বইছে হাওয়া, নদীতে টলমল করছে জল, দূর থেকে ভেসে আসছে ঢাকের আওয়াজ, আর এমন সময় বেয়ারা এসে আপনার হাতে ধরিয়ে দিলেন সুস্বাদু এক মকটেল, এক পা রেলিংয়ে তুলে বিলাসবহুল লঞ্চের বারান্দায় দাঁড়িয়ে নবাবী মেজাজে কলকাতা শহরের নামীদামী পুজোর বিসর্জন দেখলেন আপনি। কী ভাবছেন, এবছর দশমীর দিনে কাটাবেন নাকি এমন এক রাজকীয় সন্ধ্যা? তাহলে অবিলম্বে যোগাযোগ করুন ‘ভিভাদা ক্রুজেস’ সংস্থার সঙ্গে।

kolkata durga puja immersion cruise প্রমোদতরীর রাজকীয় অন্দর

ভাবনায় মকটেলের পাশাপাশি ককটেলও থাকতে পারে। জানা যাচ্ছে, বার কাউন্টার রাখার পরিকল্পনাও করছে ভিভাদা ক্রুজেস। এছাড়াও গঙ্গাবক্ষে বাঙালিয়ানায় জড়িয়ে নৈশভোজের আয়োজনও করা হয়েছে।

এবছর দশমী পড়ছে অক্টোবর মাসের আট তারিখ। এদিন গঙ্গাবক্ষ থেকে বিসর্জন দেখার আয়োজন করা হয়েছে। সন্ধে ৮ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে গঙ্গাভ্রমণ। যার রুট হাওড়া থেকে হুগলি ব্রীজ। বাবুঘাট থেকে শুরু করে গোয়ালিয়র, রামকৃষ্ণপুর এবং শিবপুর ঘাট ঘুরিয়ে দেখানো হবে বিসর্জন। জাহাজের নাম ‘অসপিশাস’। মিলেনিয়াম ঘাট থেকে শুরু হবে যাত্রা। জাহাজের মধ্যে আয়োজন করা হবে লোকসঙ্গীত ও নাচের অনুষ্ঠানের।

kolkata durga puja immersion cruise ভিভাদার প্রমোদতরী

পানীয় ব্যবস্থার মধ্যে থাকবে ডাব, আনারস, ডালিমের মকটেল। এছাড়া থাকবে নারকেল নাড়ু, তিলের নাড়ু, চন্দ্রপুলি, এবং কদমা। খাবার শুরুতে স্টার্টার থাকছে ভেজিটেবল কাঠি কাবাব, পনীর টিক্কা হরিয়ালি, মিনি ফিস ফ্রাই, সঙ্গে কাসুন্দি, চিকেন রেশমি কাবাব। এছাড়া গ্রীন স্যালাড, ফ্রুট স্যালাড।

আরও পড়ুন: এনআরএসে বেড়ে উঠছে ‘নীলরতন সরকারের নাতি’

রাতের খাবারে থাকছে মটন কষা, ফিশ পাতুরী, ফুলকপির রসা, বেগুন ভাজা, ছোলার ডাল, লুচি, তন্দুরি পরোটা, বাঙালি আলুর দম, হলুদ মিষ্টি পোলাও, স্টিমড রাইস, আমের চাটনি, আঁচার, এবং পাঁপড়।

এতকিছুর জন্য মাথাপিছু খরচ ২,০০০ টাকা, সঙ্গে ৫ শতাংশ জিএসটি। তবে অতিথি সংখ্যা অবশ্যই নির্দিষ্ট সংখ্যা ছাড়াতে পারবে না। এখন প্রশ্ন, কীভাবে বুকিং করবেন? ফোন করুন ৯৯০৩০ ০০২৭৬ বা ৯৪৩৩০ ৬৪২৯২ নম্বরে। এছাড়া ‘ভিভাদা ক্রুজেস’-এর ওয়েবসাইটে গিয়েও বুকিং করতে পারেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Kolkata Durga Puja immersion cruise: এবার পুজোয় গঙ্গাবক্ষে প্রমোদ ভ্রমণ করতে করতে দেখুন বিসর্জন

Advertisement