শহরে ফের জালনোট উদ্ধার! বাজেয়াপ্ত প্রচুর অস্ত্রশস্ত্রও, ধৃত ৮

নারকেলডাঙা থানা এলাকা থেকে জালনোট ও অস্ত্রশস্ত্র-সহ মোট ৮ জনকে গ্রেফতার করেছে স্পেশাল টাস্ক ফোর্স। জালনোট কারবারে আবারও নাম জড়িয়েছে মালদহের। ধৃতদের মধ্যে ৪ জনই মালদহের বাসিন্দা।

By: Kolkata  Updated: Jan 13, 2019, 1:50:34 PM

কলকাতা পুলিশের এসটিএফ অভিযানে আবারও সাফল্য মিলল। আবারও জালনোট কারবারীদের পাকড়াও করল এসটিএফ। তবে এবার শুধু জালনোট নয়, প্রচুর অস্ত্রশস্ত্রও বাজেয়াপ্ত করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় নারকেলডাঙা থানা এলাকা থেকে জালনোট ও অস্ত্রশস্ত্র-সহ মোট ৮ জনকে গ্রেফতার করেছে স্পেশাল টাস্ক ফোর্স। জালনোট কারবারে আবারও নাম জড়িয়েছে মালদহের। ধৃতদের মধ্যে ৪ জনই মালদহের বাসিন্দা। বাকি তিন জন বিহারের মুঙ্গেরের বাসিন্দা ও আরেক জন এ রাজ্যের বীরভূমের বাসিন্দা বলে এসটিএফ সূত্রে খবর।

এসটিএফ সূত্রে খবর, ধৃতদের থেকে ৬০ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া জালনোটগুলির মধ্যে ২০টি ২ হাজারের নোট রয়েছে বলে জানা গিয়েছে। সেইসঙ্গে ৪০টি নকল ৫০০ টাকার নোট মিলেছে। জালনোটের পাশাপাশি ধৃতদের থেকে ৩টি ৭ এমএম সেমি অটোম্যাটিক পিস্তল, ১৪টি সেমি ফিনিশড আগ্নেয়াস্ত্র ও ২১ রাউন্ড তাজা কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে।

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, ধৃত মহম্মদ নিজাম(৩৫), মহম্মদ নৌসাদ(৪৮) ও রোহিত সহিল(৪৬) বিহারের মুঙ্গের এলাকার বাসিন্দা। বাকি ধৃত রফিকুল শেখ ওরফে মুন্না(২৬), রাহুল শেখ(২১), মহম্মদ জিয়াউল শেখ(২১), তাহির শেখ(২৫) মালদহের কালিয়াচকের বাসিন্দা। আরেক ধৃত জিয়াউদ্দিন মালিক(২৯) বীরভূমের বাসিন্দা।

আরও পড়ুন, ফের মোটা টাকার জালনোট উদ্ধার শহরে, ধৃত ৩

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ নারকেলডাঙা থানা এলাকায় অভিযান চালায় এসটিএফ। ধৃতরা নিজেদের মধ্যে জালনোট ও অস্ত্রশস্ত্র লেনদেন করছিল। সেসময়ই তাদের হাতেনাতে পাকড়াও করে এসটিএফ। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি(অপরাধমূলক ষড়যন্ত্র), ৪৮৯ বি, ৪৮৯ সি ও অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলে খবর। আজ ধৃতদের আদালতে পেশ করা হবে।

কলকাতায় অবশ্য জালনোট উদ্ধারের ঘটনা নতুন নয়। গত ডিসেম্বরেও শহরে জালনোট উদ্ধার করে এসটিএফ। সেসময় বড়তলা থানা এলাকা থেকে ৪ লক্ষ টাকার জালনোট উদ্ধার করেছিল এসটিএফ। যে ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছিল পুলিশ। নারকেলডাঙা থানা এলাকাতেও আগে জালনোট উদ্ধার করেছিল পুলিশ। সেখান থেকে প্রায় ৫ লক্ষ টাকার জাল নোট উদ্ধার করেছিল এসটিএফ। যে ঘটনায় ধৃত দুই ব্যক্তিই মালদার বাসিন্দা বলে জানা গিয়েছিল।

অন্যদিকে, কলকাতার পাশাপাশি জেলাতেও অস্ত্র-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে ধূপগুড়ি পুর এলাকার ২ নং ওয়ার্ডে বামনি ব্রিজ সংলগ্ন একটি মদের ঠেক থেকে একটি অত্যাধুনিক পিস্তল, দুটি কার্তুজ-সহ সম্রাট মল্লিক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Kolkata: শহরে ফের জালনোট উদ্ধার! বাজেয়াপ্ত প্রচুর অস্ত্রশস্ত্রও, ধৃত ৮

Advertisement