লর্ডস বেকারিতে ভোর রাতের আগুনে পুড়ে ছাই বহু দোকান

শহরের আরও অনেক এলাকার মতোই ওই এলাকায়ও বহু সংখ্যক অবৈধ অস্থায়ী দোকান ব্যবসা চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরেই। ফলত অগ্নি নিরাপত্তা ব্যবস্থার বড় একটা অস্তিত্ব নেই।

By: Kolkata  Published: Apr 14, 2019, 12:36:16 PM

কলকাতায় অব্যাহত অগ্নিকাণ্ডের দাপট। রবিবার ভোর রাতে বিশাল আগুনে পুড়ে ছাই হয়ে গেল যাদবপুর থানার অন্তর্গত লর্ডস বেকারি এলাকায় বেশ কয়েকটি অস্থায়ী দোকান। সূত্রের খবর, আগুন লাগে রাত চারটে নাগাদ। আটটি দমকলের গাড়ি বেশ কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কোনো হতাহতের খবর পাওয়া যায় নি, আন্দাজ করা যায় নি ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণও। উল্লেখ্য, সাউথ সিটি মল সংলগ্ন এই এলাকায় ঘন বসতির কারণে এই ধরনের বড় আগুন যে কোনো সময় বিধ্বংসী আকার ধারণ করতে পারে।

গত বছরের সেপ্টেম্বর মাসে বড়বাজারে বাগরি মার্কেটের ভয়াবহ আগুন থেকে শুরু করে এই নিয়ে একের পর এক অসংখ্য আগুন লাগার ঘটনা ঘটেছে শহরে এবং আশেপাশে। তার মধ্যে রয়েছে বেহালায় কাঠের গুদামে আগুন, চিতপুরের কাপড়ের গুদামে আগুন, গড়িয়াহাট মোড়ের বিখ্যাত শাড়ির দোকান ট্রেডার্স অ্যাসেম্বলির বিধ্বংসী আগুন, এবং ধারাবাহিকভাবে মেট্রোয় আগুন আতঙ্ক।

Kolkata fire jadavpur দোকান বাঁচানোর চেষ্টা

এছাড়াও কলকাতার কাছে ঘোলায় একটি প্লাস্টিকের চেয়ার তৈরির কারখানায় আগুন লেগে পাঁচজন শ্রমিকের মৃত্যু হয় ফেব্রুয়ারি মাসে।

লর্ডস বেকারিতে আজ ভোর রাতের আগুনের কারণ এখনো জানা যায় নি, যদিও শহরের আরও অনেক এলাকার মতোই ওই এলাকায়ও বহু সংখ্যক অবৈধ অস্থায়ী দোকান ব্যবসা চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরেই। ফলত অগ্নি নিরাপত্তা ব্যবস্থার যে বড় একটা অস্তিত্ব নেই, সেকথা বলাই বাহুল্য। ঘটনাস্থলে উপস্থিত বিশেষজ্ঞরা জানিয়েছেন, তদন্তের পরেই এ ব্যাপারে কিছু বলা সম্ভব হবে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Kolkata fire: লর্ডস বেকারিতে ভোর রাতের আগুনে পুড়ে ছাই বহু দোকান

Advertisement