বড় খবর

বিজ্ঞাপন অবিলম্বে বন্ধ করুন, হাইকোর্টে জোর ধাক্কা মমতা সরকারের

সংশোধিত নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত এনআরসির বিরোধিতায় কোথাও বিজ্ঞাপন দিতে পারবে না রাজ্য সরকার। এই নিয়ে চলা মামলার পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত বিজ্ঞাপন দেওয়া যাবে না।

হাইকোর্টে জোর ধাক্কা মমতা সরকারের

কলকাতা হাইকোর্টে বড় ধাক্কা রাজ্য সরকারের। সংশোধিত নাগরিকত্ব আইন ও প্রস্তাবিত এনআরসির বিরোধিতায় কোথাও বিজ্ঞাপন দিতে পারবে না রাজ্য সরকার। এই নিয়ে চলা মামলার পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত বিজ্ঞাপন দেওয়া যাবে না। সোমবার এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদ করে শুরু থেকেই সুর চড়িয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। সোমবার আদালতের এই নির্দেশ স্বভাবতই অস্বস্তিতে পড়ল বাড়ল মমতা সরকারের।

গত কয়েক দিন ধরে রাজ্য সরকারের একটি বিজ্ঞাপন টেলিভিশনে দেখা গিয়েছে। সেই বিজ্ঞাপনে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা-সহ রাজ্যের শীর্ষ পুলিশ আধিকারিকরা দেখা যাচ্ছে। সেখানেই মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, বাংলায় এনআরসি এবং ক্যাব হবে না।

এই বিজ্ঞাপনের বিরোধিতা করেছিল রাজ্য বিজেপি। গত শনিবারই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ওই বিজ্ঞাপনের বিরুদ্ধে আদালতে য়াওয়ার কথা বলেছিলেন। । তারপরই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয় বিজেপির তরফে। তাদের যুক্তিছিল, নাগরিকত্ব সংশোধনী বিল সংসদের দুই কক্ষে পাশ হওয়ার পর রাষ্ট্রপতি সই করে দিয়েছেন। সেটি এখন আইন হয়ে গিয়েছে। রাজ্য সরকার কখনও এই ভাবে বিজ্ঞাপন দিয়ে আইনের বিরোধিতা করতে পারে না। মমতা সরকার যা করছে তা সংবিধান সংঘনের শামিল।

বিজ্ঞাপন ঘিরে সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। ‘নির্বাচিত সরকারের টাকায় এই ধরনের বিজ্ঞাপন করা যায় না।’ নবান্নকে বিজ্ঞাপনটি প্রত্যাহার করার কথা বলেছিলেন তিনি।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata highcourt order to mamata banerjee govt for stop caa protest campaign

Next Story
West Bengal Weather Today: মেঘলা আকাশে কমল শীতের দাপট, বাড়ছে কুয়াশাA winter Morning in the city of Joy Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com