scorecardresearch

বড় খবর

ডাক্তারদের উদ্দেশ্যে ফেসবুক পোস্ট মমতার

শনিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী ফেসবুকে ওই চিঠি পোস্ট করে এন আর এস মেডিক্যাল কলেজে ডাক্তার নিগ্রহ এবং তার পরবর্তী ঘটনাবলীর সংক্ষিপ্ত বিবরণ দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার আহ্বান জানিয়েছেন।

ডাক্তারদের প্রতি ফেসবুক পোস্ট মমতার। ছবি- পার্থ পাল

অচলাবস্থা নিরসনে এবার রাজ্যের ডাক্তারদের প্রতি ফেসবুকে খোলা চিঠি পোস্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী ফেসবুকে ওই চিঠি পোস্ট করে এন আর এস মেডিক্যাল কলেজে ডাক্তার নিগ্রহ এবং তার পরবর্তী ঘটনাবলীর সংক্ষিপ্ত বিবরণ দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার আহ্বান জানিয়েছেন। মুখ্যমন্ত্রী লিখেছেন, “চারদিন আগে এন আর এস হাসপাতালে একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গিয়েছে। বিক্ষোভরত চিকিৎসকদের সঙ্গে কথা বলে তাঁদের কাজে যোগ দেওয়ার অনুরোধ করার জন্য  আমি আমার সহকর্মী চন্দ্রিমা ভট্টাচার্যকে সেখানে পাঠিয়েছিলাম। কারণ, ক্যান্সারের রোগী, কিডনির অসুখে আক্রান্ত রোগী, দুর্ঘটনায় আহত থেকে শুরু করে বিভিন্ন জায়গা থেকে আগত শিশু – প্রত্যেকেই চিকিৎসার অভাবে কষ্ট পাচ্ছেন।”

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলার জন্য পুলিশ কমিশনার অনুজ শর্মাকেও এন আর এস হাসপাতালে পাঠিয়েছিলেন। চিকিৎসক নিগ্রহ কাণ্ডে ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। আদালত ধৃতদের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। মমতা আরও লিখেছেন, আহত চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায়ের চিকিৎসার যাবতীয় দায়িত্ব রাজ্য সরকার নিয়েছে। তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল।

আরও পড়ুন, দেশব্যাপী আন্দোলনের হুঁশিয়ারি, মমতাকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিল এইমস

খোলা চিঠিতে মমতা ফের দাবি করেছেন, সংকট নিরসনে সরকার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে। ইতিমধ্যেই অতিরিক্ত মুখ্য সচিবকে চিকিৎসকদের সঙ্গে কথা বলার জন্য পাঠানো হয়েছে। তিনি আন্দোলনকারীদের কাজে ফেরার অনুরোধ করেছেন। মমতার দাবি, তাঁর সরকার যাবতীয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে এবং চিকিৎসকদের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করছে।

মমতা লিখেছেন, “আমি সিনিয়র ডাক্তার এবং অধ্যাপকদের কাছে কৃতজ্ঞ। তাঁরা সর্বতোভাবে পরিষেবা সচল রাখতে সচেষ্ট। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ইচ্ছাকৃতভাবে পরিস্থিতি জটিল করে তুলতে বেশ কিছু ভুল তথ্য ছড়ানো হচ্ছে।” সবশেষে চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত প্রত্যেকের কাছে মুখ্যমন্ত্রী দ্রুত স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার আবেদন জানিয়েছেন।

 

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata mamata banerjee appeals to nrs junior doctors through facebook post