scorecardresearch

বড় খবর

ছুটির দিনে শহরে বাড়ছে মেট্রোর ট্রেন সংখ্যা

মেট্রোর এক আধিকারিকের কথায়, “এখন শনি ও রবিবারবার ২২৪ এবং ১১০টি ট্রেন চলাচল করে।  সেই সংখ্যা বেড়ে হবে ২৩৬ ও ১২৪। যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত।”

ছুটির দিনে শহরে বাড়ছে মেট্রোর ট্রেন সংখ্যা

যাত্রীদের একগুচ্ছ সুখবর দিতে চলেছেন মেট্রো কর্তৃপক্ষ। সূত্রের খবর, আগামী ১ জুলাই থেকে ছুটির দিনে মেট্রোর সংখ্যা বেশ কিছুটা বাড়ছে। সপ্তাহের কাজের দিনেও নোয়াপাড়া থেকে দমদমগামী ট্রেনের সংখ্যাও বাড়ানো হচ্ছে। রাতে কবি সুভাষ স্টেশন থেকে নোয়াপাড়াগামী শেষ ট্রেনের সময়সীমা ৩৫ মিনিট বাড়ানো হচ্ছে। রবিবার সকালে পরিষেবা শুরুর সময় এগিয়ে আনা হচ্ছে ৫০ মিনিট। এখন প্রথম মেট্রো ছাড়ে ৯টা ৫০ মিনিটে। আগামী মাস থেকে ছাড়বে ৯টায়।

মেট্রো কর্তৃপক্ষ সূত্রের আরও খবর, সপ্তাহের কাজের দিনগুলিতে সকালবেলা ট্রেনের সংখ্যাও বাড়ানো হচ্ছে। এখন সোম থেকে শুক্রবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত দু-টি ট্রেন চলে। সেই সংখ্যা বাড়িয়ে তিন করা হচ্ছে। রাতে কবি সুভাষ থেকে নোয়াপাড়াগামী শেষ ট্রেন ছাড়ে ৮টা ৫০ মিনিটে। নতুন সূচি অনুসারে শেষ ট্রেন ছাড়বে ৯টা ২৫ মিনিটে।

মেট্রোর এক আধিকারিকের কথায়, “এখন শনি ও রবিবার ২২৪ এবং ১১০টি ট্রেন চলাচল করে।  সেই সংখ্যা বেড়ে হবে ২৩৬ ও ১২৪। যাত্রীদের সুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata metro to change its weekend time table