scorecardresearch

বড় খবর

West Bengal Nabanna Abhiyan: রণক্ষেত্র হাওড়া-সাঁতরাগাছি, কলকাতায় পুড়ল পুলিশের গাড়ি, ‘খেলা হল’ নবান্ন অভিযানে

West Bengal Nabanna Abhiyan: ‘নৈতিক জয়’! শুভেন্দুর নির্দেশে সাঁতরাগাছিতে থামল বিক্ষোভ

West Bengal Nabanna Abhiyan: রণক্ষেত্র হাওড়া-সাঁতরাগাছি, কলকাতায় পুড়ল পুলিশের গাড়ি, ‘খেলা হল’ নবান্ন অভিযানে
বিজেপি-পুলিশের খণ্ডযুদ্ধ। এক্সপ্রেস ফটো- পার্থ পাল ও শশী ঘোষ

West Bengal Nabanna Abhiyan: ‘বিজেপির নবান্ন অভিযানে লোক হয়নি। বেলুন ফুটো হয়ে গেছে। গুরুত্ব দেওয়ার দরকার নেই।’ খড়গপুরে দলীয় বৈঠকে মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সাঁতরাগাছিতে বিজেপি কর্মীদের ছোড়া পাথরের ঘায়ে আহত হলেন জগাছা থানার ওসি। ওসি সতীনাথ চট্টরাজ-সহ জখম বহু পুলিশকর্মী।

নবান্ন অভিযান শেষ, জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বহু বিজেপি কর্মী আহত হয়েছেন, দলের কর্মীরা জলকামান-টিয়ার গ্যাস উপেক্ষা করে এতদূর পর্যন্ত এসেছেন। শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ দেখিয়েছেন। এবার অভিযান শেষ, জানালেন দিলীপ ঘোষ। লালবাজারের কাছে পুলিশের গাড়িতে দাউ দাউ আগুন। পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিল বিজেপি কর্মীরা।

সাঁতরাগাছির দিক থেকে আসা বিজেপি কর্মীরা পুলিশের ব্যারিকেড ভাঙতে ব্যর্থ। কাঁদানে গ্যাস, জলকামান দিয়ে মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ। পুলিশ কিয়স্ক ভাঙচুর বিজেপির। পুলিশকে লক্ষ্য করে রেললাইনের পাথর বৃষ্টি বিজেপি কর্মীদের। পাল্টা কাঁদানে গ্যাস শেল ফাটাল পুলিশ। ব্যাপক লাঠিচার্জ পুলিশের।

নবান্ন অভিযানের শুরুতেই ধাক্কা বিজেপির। সাঁতরাগাছি যাওয়ার আগেই কলকাতায় বাধা দেওয়া হল শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায় এবং রাহুল সিনহাদের। দ্বিতীয় হুগলি সেতুর মুখেই ব্যারিকেডে আটকে যান তাঁরা। শুভেন্দু-রাহুলদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। অভিযানের আগেই ধাক্কা খেল বিজেপি। আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।

“গণতন্ত্রের ঢেউয়ের সামনে কোনও দেওয়ালই টিকবে না। খুব শীঘ্রই তা হতে চলেছে।”, টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঙ্কার শুভেন্দু অধিকারীর। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল আসবে সাঁতরাগাছি থেকে। তার আগে সকালেই গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হল কোনা এক্সপ্রেসওয়ের একাংশ। এর জেরে রাস্তায় তীব্র যানজট। হয়রানির শিকার নিত্যযাত্রীরা।

শহরের নানা প্রান্ত থেকে নবান্নমুখী বিজেপির মিছিল ঠেকাতে ৫টি জলকামান রাখা হচ্ছে। থাকছে দু’টি বজ্র। এ ছাড়াও গোটা পরিস্থিতি ড্রোনে নজরদারি চালানো হবে। সবরকম ভাবে মিছিল আটকাতে প্রস্তুত পুলিশ। এদিকে, বিভিন্ন জায়গায় আটকানো হচ্ছে বিজেপি কর্মীদের। ট্রেনে উঠতে বাধা দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। রাজ্যকে একহাত নিয়ে দিলীপের তোপ, “এত ভয় পাওয়ার কী আছে? যেখানেই রাস্তায় পুলিশ আটকাবে, কোনও মারামারি নয়, সেখানে বসেই রাস্তা অবরোধ করে ধরনা দেব আমরা।” “ভয় পেয়েছেন মমতা, সরকার থরহরি কম্প!” হাওড়া স্টেশন থেকে হুঙ্কার সুকান্ত মজুমদারের।

বোলপুর স্টেশনে বিজেপি কর্মীদের ট্রেনে উঠতে বাধা পুলিশের। প্ল্যাটফর্মে বসেই বিক্ষোভ বিজেপি নেতা-কর্মীদের। চলল স্লোগান। হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ে-তে গার্ডরেল দিয়ে আটকে দিয়েছে পুলিশ। সকাল থেকে বহু মানুষ রাস্তায়। হয়রানির শিকার সাধারণ মানুষ। সমস্ত জায়গায় যান চলাচল নিয়ন্ত্রিত।

কলেজ স্ক্যোয়ার থেকে মিছিলের নেতৃত্ব থাকবেন দিলীপ ঘোষ। হাওড়া ময়দান থেকে মিছিলের নেতৃত্ব থাকবেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং সাঁতরাগাছি থেকে মিছিলের নেতৃত্ব দেবেন বিরোধ দলনেতা শুভেন্দু অধিকারী।

Live Updates
17:16 (IST) 13 Sep 2022
আহত জগাছা থানার ওসি

সাঁতরাগাছিতে বিজেপি কর্মীদের ছোড়া পাথরের ঘায়ে আহত হলেন জগাছা থানার ওসি। ওসি সতীনাথ চট্টরাজ-সহ জখম বহু পুলিশকর্মী।

16:54 (IST) 13 Sep 2022
বিজেপির বেলুন ফুটো হয়ে গেছে: মুখ্যমন্ত্রী

'বিজেপির নবান্ন অভিযানে লোক হয়নি। বেলুন ফুটো হয়ে গেছে। গুরুত্ব দেওয়ার দরকার নেই।' খড়গপুরে দলীয় বৈঠকে মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

16:37 (IST) 13 Sep 2022
পাথরবৃষ্টি বিজেপি কর্মীদের, নির্বিকার আরপিএফ

সাঁতরাগাছি স্টেশন থেকে পুলিশকে লক্ষ্য করে দেদার পাথরবৃষ্টি বিজেপি কর্মীদের। নির্বিকার আরপিএফ। রেল পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন।

16:33 (IST) 13 Sep 2022
দেখুন বিজেপি কর্মী-পুলিশের খণ্ডযুদ্ধের কোলাজ

নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্রে কলকাতা ও হাওড়া, সাঁতরাগাছি। দেখুন বিজেপি কর্মী-পুলিশের খণ্ডযুদ্ধের কোলাজ। পার্থ পাল এবং শশী ঘোষের ক্যামেরায়।

15:58 (IST) 13 Sep 2022
আহত বিজেপি কাউন্সিলর

এম জি রোডে ধুন্ধুমার। আহত বিজেপি কাউন্সিলর মীনাদেবী পুরোহিত। তাঁকে নিয়ে যাওয়া হল হাসপাতালে।

15:25 (IST) 13 Sep 2022
আটক সুকান্ত মজুমদার

সুকান্ত মজুমদার, জ্যোতির্ময় মাহাতো-সহ বিজেপি নেতাদের আটক করে প্রিজন ভ্যানে তুলল পুলিশ।

15:17 (IST) 13 Sep 2022
পুলিশের গাড়ি জ্বালিয়ে দিল বিজেপি

লালবাজারের কাছে পুলিশের গাড়িতে দাউ দাউ আগুন। পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিল বিজেপি কর্মীরা।

15:07 (IST) 13 Sep 2022
রাস্তায় বসে পড়ে বিক্ষোভ সুকান্ত-অগ্নিমিত্রার

হাওড়ায় রাস্তায় বসে পড়ে বিক্ষোভ সুকান্ত-অগ্নিমিত্রার। হাওড়ার সিপিকে এসে গ্রেফতার করতে হবে, তবেই ধরনা থেকে উঠবেন, দাবি সুকান্ত মজুমদারের।

15:05 (IST) 13 Sep 2022
নবান্ন অভিযান শেষ, জানিয়ে দিলেন দিলীপ

নবান্ন অভিযান শেষ, জানিয়ে দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বহু বিজেপি কর্মী আহত হয়েছেন, দলের কর্মীরা জলকামান-টিয়ার গ্যাস উপেক্ষা করে এতদূর পর্যন্ত এসেছেন। শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ দেখিয়েছেন। এবার অভিযান শেষ, জানালেন দিলীপ ঘোষ।

14:49 (IST) 13 Sep 2022
হাওড়া ময়দানে ধুন্ধুমার, দেখুন ছবি

হাওড়া ময়দানে ধুন্ধুমার। বিজেপি কর্মীদের ছোড়া পাথরের ঘায়ে রক্তাক্ত পুলিশ। পাল্টা টিয়ার গ্যাস-জলকামান দিয়ে মিছিল ছত্রভঙ্গ করা হয়। পুলিশ আটকে দিয়েছে সুকান্ত মজুমদার-অগ্নিমিত্রা পালদের। দেখুন শশী ঘোষের ছবি

13:40 (IST) 13 Sep 2022
লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে শুভেন্দু, লকেটদের

সাঁতরাগাছি থেকে আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে শুভেন্দু অধিকারী, রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায়দের। প্রিজন ভ্যানে টেনে তোলা হয় শুভেন্দু, রাহুলদের। শুভেন্দু-সহ অন্য নেতাদের ছাড়াই মিছিল শুরু সাঁতরাগাছি থেকে। মিছিলে বাধা পুলিশের। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি। পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। টিয়ার গ্যাস, জলকামান ছুড়েও পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা পুলিশের।

13:39 (IST) 13 Sep 2022
পাথর বৃষ্টি বিজেপি কর্মীদের

পুলিশকে লক্ষ্য করে রেললাইনের পাথর বৃষ্টি বিজেপি কর্মীদের। পাল্টা কাঁদানে গ্যাস শেল ফাটাল পুলিশ। ব্যাপক লাঠিচার্জ পুলিশের।

13:37 (IST) 13 Sep 2022
কাঁদানে গ্যাস, জলকামান দিয়ে মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ

সাঁতরাগাছির দিক থেকে আসা বিজেপি কর্মীরা পুলিশের ব্যারিকেড ভাঙতে ব্যর্থ। কাঁদানে গ্যাস, জলকামান দিয়ে মিছিল ছত্রভঙ্গ করল পুলিশ। পুলিশ কিয়স্ক ভাঙচুর বিজেপির।

13:37 (IST) 13 Sep 2022
রণক্ষেত্র সাঁতরাগাছি, পুলিশকে লক্ষ্য করে ইট, পাল্টা জলকামান

বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার সাঁতরাগাছিতে। পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল এগনোর চেষ্টা। ব্যারিকেডের উপরে উঠে স্লোগান বিজেপি কর্মীদের। বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে ইট। পাল্টা জলকামান ছুড়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা পুলিশের।

13:21 (IST) 13 Sep 2022
পাল্টা তোপ কুণাল ঘোষের

পাল্টা তোপ দাগলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। বললেন, “বিজেপির কোনও স্ট্র্যাটেজি নেই, লোকবল নেই। শুভেন্দুকে যখন আটক করা হল, তখন ধরনায় বসলেন না কেন?”

13:18 (IST) 13 Sep 2022
শুভেন্দুকে ছাড়াই সাঁতরাগাছি থেকে মিছিল শুরু

শুভেন্দুকে ছাড়াই সাঁতরাগাছি থেকে মিছিল শুরু বিজেপির। নেতৃত্বে সৌমিত্র খাঁ। বিজেপি সাংসদ বলেছেন, পুলিশ যদি মনে করে কয়েকজনকে গ্রেফতার করে মিছিল আটকানো যাবে তাহলে ভুল ভাবছে। মানুষ নবান্নের দিকে যাবেই।

12:51 (IST) 13 Sep 2022
সাঁতরাগাছি যাওয়ার আগেই আটক শুভেন্দু-রাহুল

নবান্ন অভিযানের শুরুতেই ধাক্কা বিজেপির। সাঁতরাগাছি যাওয়ার আগেই কলকাতায় বাধা দেওয়া হল শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায় এবং রাহুল সিনহাদের। দ্বিতীয় হুগলি সেতুর মুখেই ব্যারিকেডে আটকে যান তাঁরা। শুভেন্দু-রাহুলদের আটক করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। অভিযানের আগেই ধাক্কা খেল বিজেপি। আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু। পড়ুন বিস্তারিত

12:41 (IST) 13 Sep 2022
শুভেন্দু এবং লকেটকে আটকাল পুলিশ

দ্বিতীয় হুগলি সেতুতে শুভেন্দু এবং লকেট চট্টোপাধ্যায়কে আটকাল পুলিশ। চরম বিশৃঙ্খলা নবান্ন অভিযান ঘিরে।

12:32 (IST) 13 Sep 2022
বন্ধ করে দেওয়া হল হাওড়া ব্রিজ

হাওড়া ব্রিজ দিয়ে নবান্ন অভিমুখে মিছিল করবেন দিলীপ ঘোষ। তাই বন্ধ করে দেওয়া হল হাওড়া ব্রিজ। অবরুদ্ধ রাস্তা, সমস্যায় নিত্যযাত্রীরা।

12:15 (IST) 13 Sep 2022
তমলুক টোল প্লাজা এলাকায় ধুন্ধুমার

নবান্ন অভিযান ঘিরে তমলুক টোল প্লাজা এলাকায় ধুন্ধুমার। হলদিয়ার বিজেপি বিধায়ক তাপসী মণ্ডলকে আটকে দেওয়ার অভিযোগ। বিজেপির পথ অবরোধ। 

11:52 (IST) 13 Sep 2022
নবান্ন অভিযানের বিরোধিতায় মামলা

বিজেপির নবান্ন অভিযানের বিরোধিতা করে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের। আজই শুনানিতে আপত্তি আদালতের।

11:47 (IST) 13 Sep 2022
মমতা-সরকারকে আক্রমণ শুভেন্দুর

“গণতন্ত্রের ঢেউয়ের সামনে কোনও দেওয়ালই টিকবে না। খুব শীঘ্রই তা হতে চলেছে।”, টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঙ্কার শুভেন্দু অধিকারীর।

10:53 (IST) 13 Sep 2022
সোনামুখীর বিজেপি বিধায়ককে বাধা পুলিশের

নবান্ন অভিযানে যাওয়ার পথে, দফায় দফায় বাধা সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামিকে। প্রথমে সোনামুখী স্টেশনের বাইরে আটকানো হয়। ২৫ জন বিজেপি কর্মীকে আটক করে পুলিশ। প্রতিবাদে সোনামুখী থানায় গিয়ে বিক্ষোভ দেখান বিধায়ক ও বিজেপি কর্মীরা।

10:42 (IST) 13 Sep 2022
নন্দীগ্রামে বিজেপি-পুলিশ ধুন্ধুমার

নন্দীগ্রামে বিজেপি কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ, রাস্তা অবরোধ করে বিক্ষোভ বিজেপি কর্মী-সমর্থকদের।

10:37 (IST) 13 Sep 2022
তীব্র যানজটে হয়রান নিত্যযাত্রীরা, আটকে অ্যাম্বুল্যান্স

শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মিছিল আসবে সাঁতরাগাছি থেকে। তার আগে সকালেই গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হল কোনা এক্সপ্রেসওয়ের একাংশ। এর জেরে রাস্তায় তীব্র যানজট। হয়রানির শিকার নিত্যযাত্রীরা।

09:58 (IST) 13 Sep 2022
‘ভয় পেয়েছেন মমতা’, হুঙ্কার সুকান্তর

“ভয় পেয়েছেন মমতা, সরকার থরহরি কম্প!” হাওড়া স্টেশন থেকে হুঙ্কার সুকান্ত মজুমদারের

09:55 (IST) 13 Sep 2022
জলকামান, বজ্র এবং ড্রোন নিয়ে তৈরি পুলিশ

শহরের নানা প্রান্ত থেকে নবান্নমুখী বিজেপির মিছিল ঠেকাতে ৫টি জলকামান রাখা হচ্ছে। থাকছে দু’টি বজ্র। এ ছাড়াও গোটা পরিস্থিতি ড্রোনে নজরদারি চালানো হবে।

09:51 (IST) 13 Sep 2022
সমস্যায় মঙ্গলাহাটের ফুল ব্যবসায়ীরা

বিজেপির নবান্ন অভিযানের জেরে বন্ধ বিকিকিনি। পুজোর মুখে চিন্তার ভাঁজ মঙ্গলাহাটের ফুল ব্যবসায়ীদের।

09:45 (IST) 13 Sep 2022
দিলীপের তোপ, “এত ভয় পাওয়ার কী আছে?”

বিভিন্ন জায়গায় আটকানো হচ্ছে বিজেপি কর্মীদের। ট্রেনে উঠতে বাধা দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। রাজ্যকে একহাত নিয়ে দিলীপের তোপ, “এত ভয় পাওয়ার কী আছে? যেখানেই রাস্তায় পুলিশ আটকাবে, কোনও মারামারি নয়, সেখানে বসেই রাস্তা অবরোধ করে ধরনা দেব আমরা।”

09:43 (IST) 13 Sep 2022
হাওড়ার বেলেপোলের কাছে আটকে দেওয়া হচ্ছে কলকাতামুখী গাড়ি

৬ কিলোমিটার দূরে হাওড়ার বেলেপোলের কাছে আটকে দেওয়া হচ্ছে কলকাতামুখী গাড়ি। সমস্যায় সাধারণ মানুষ।

Web Title: Kolkata nabanna abhiyan rally updates bjp trinamool congress