দায়িত্ব বুঝে নিয়ে কী বললেন কলকাতার নয়া নগরপাল?

মঙ্গলবার লালবাজারে সাংবাদিক বৈঠকে কলকাতার নয়া নগরপাল বলেন, "জনসেবায় (পাবলিক সার্ভিস) বরাবরই কলকাতা পুলিশের সুনাম রয়েছে। আমরা সেই কাজকে আরও এগিয়ে নিয়ে যাব..."

By: Kolkata  Updated: February 20, 2019, 09:05:19 AM

পূর্বসুরি রাজীব কুমারের থেকে দায়িত্বভার বুঝে নিয়েই সাংবাদিক বৈঠক করলেন কলকাতার ‘নতুন সিপি সাহেব’ অনুজ শর্মা। কলকাতা পুলিশের অন্য দুই উচ্চপদস্থ কর্তা জাভেদ শামিম এবং সুপ্রতিম সরকারকে পাশে বসিয়ে মঙ্গলবার কমিশনারের অফিস থেকেই সাংবাদিকদের মুখোমুখি হন অনুজ শর্মা। আলাপচারিতার প্রথমেই তিনি জানান, “কলকাতা পুলিশ খুব ভাল কাজ করে। কলকাতা পুলিশের একটা ঐতিহ্য রয়েছে। সেই পরম্পরাকেই এগিয়ে নিয়ে যাব।”

মঙ্গলবার লালবাজারে সাংবাদিক বৈঠকে কলকাতার নয়া নগরপাল আরও বলেন, “জনসেবায় (পাবলিক সার্ভিস) বরাবরই কলকাতা পুলিশের সুনাম রয়েছে। আমরা সেই কাজকে আরও এগিয়ে নিয়ে যাব। পাশাপাশি, নারী সুরক্ষার বিষয়ে আরও কার্যকরি পদক্ষেপ গ্রহণ করব।” নারী সুরক্ষা ও জনসেবাই যে কলকাতার নগরপালের প্রধান ‘ফোকাস’, সে কথা এদিন স্পষ্ট করে দিয়েছেন অনুজ শর্মা।

আরও পড়ুন: কলকাতার নতুন পুলিশ কমিশনারকে কেন ‘আমির খান’ নামে ডাকা হত?

অন্যদিকে, পুলওয়ামায় জঙ্গি হামলার পর দেশের বিভিন্ন প্রান্তে আতঙ্কে রয়েছেন কাশ্মীরি পড়ুয়া ও অন্যান্য বাসিন্দারা। কলকাতায় বসবাসকারী কাশ্মীরিদের সুরক্ষা প্রসঙ্গে এদিন নগরপাল মুখ খুলেছেন। তিনি বলেন, “আজ এ বিষয়ে আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা করেছি। কলকাতায় সকলেই নিরাপদে রয়েছেন।”

কে এই অনুজ শর্মা?

১৯৯১ ব্যাচের এই আইপিএস অফিসার কলকাতার নগরপাল হওয়ার আগে এডিজি (আইন শৃঙ্খলা) পদে কর্মরত ছিলেন। অতীতে ডিসি ইএসডি, ডিসি সাউথ-সহ কলকাতা পুলিশের একাধিক গুরুত্বপূর্ণ পদের দায়িত্বও সামলেছেন শর্মা।

আরও পড়ুন: সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাজীব কুমার

লখনউয়ের লা মার্টিনিয়ার ফর বয়েজ থেকে দ্বাদশ শ্রেণির পাঠ শেষ করে ১৯৮৫ সালে লখনউ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন অনুজ শর্মা। এই বিশ্ববিদ্যালয় থেকেই ১৯৯০ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর পাশ করেন তিনি। এরপরই সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ হন শর্মা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata new commissioner of police on first press conference

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X