এনআরএসকাণ্ডে জামিন পাঁচ অভিযুক্তের

চিকিৎসার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগে জুনিয়র ডাক্তারদের উপর চড়াও হন নিহতের পরিজনরা। এরপর ডাক্তার নিগ্রহের অভিযোগে ১১ জুন গ্রেফতার করা হয়েছিল পাঁচজনকে।

By: Kolkata  Updated: July 1, 2019, 04:32:11 PM

এনআরএসকাণ্ডে অভিযুক্ত পাঁচ ব্যক্তির অন্তর্বর্তী জামিন মঞ্জুর হল সোমবার। ১৯ দিনের মাথায় অন্তবর্তীকালীন জামিন পেল এনআরএসকাণ্ডের মূল পাঁচ অভিযুক্ত। জেল হেফাজতের শেষদিনে সোমবার শিয়ালদহ আদালতে তোলা হয় পাঁচ জনকে।

শিয়ালদহ আদালতের বিচারক ‘কেস ডিটেইলস’দেখে জানিয়েছেন,পাঁচজনকে গ্রেফতার করে যে তদন্ত শুরু হয়েছিল, তাতে কোনো অগ্রগতি নেই। সেকারণে জামিনে আবেদন করেন পাঁচ অভিযুক্তের আইনজীবিরা। সেই আবেদন মঞ্জুর করে ২০০০ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দিয়েছে শিয়াদহ আদালত।

আরও পড়ুন: একনজরে এনআরএস কাণ্ড

গত ১০ জুন রাতে এনআরএসে মৃত্যু হয় ৭৪ বছর বয়সী মহম্মদ সঈদের। চিকিৎসার গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগে জুনিয়র ডাক্তারদের উপর চড়াও হন নিহতের পরিজনরা। এরপর ডাক্তার নিগ্রহের অভিযোগে ১১ জুন গ্রেফতার করা হয়েছিল পাঁচজনকে।

এক সপ্তাহ আন্দোলন চলার পর মুখ্যমন্ত্রীর সঙ্গে দেড় ঘণ্টার বৈঠকে বসেন ধর্মঘটী ডাক্তাররা। যে বৈঠকে জুনিয়ার ডাক্তারদের তরফে একাধিকবার তুলে ধরা হয়েছে নিরাপত্তার আবেদন। তারপর উঠে আসে এক এক করে ১২ দফার দাবি, যেখানে অভিযুক্তদের যথাযথ শাস্তি ও তদন্ত চেয়েছিলেন জুনিয়র চিকিৎসকরা। সেদিন সব ব্যাপারেই বরাভয় দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু সোমবার শিয়ালদহ আদালতের বিচারক জানান, তদন্তের কোনো অগ্রগতি হয়নি, যথাযথ কোনো তথ্য না থাকায় অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata nrs doctor protest case five accused released on bell

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X