scorecardresearch

বড় খবর

এনআরএসকাণ্ডে ডাক্তারদের পাশে প্রসেনজিৎ

‘‘রোগীদের প্রান বাঁচানো যেমন ডাক্তারদের কর্তব্য ঠিক তেমনই আমাদের সকলের কর্তব্য এই অব্যবস্থার বিরুদ্ধে তাদের সকলের পাশে দাঁড়ানো। আমি চাই সুস্থ স্বাস্থ্য পরিষেবা তাড়াতাড়ি ফিরে আসুক…’’।

prosenjit chatterjee, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক।

যত সময় এগোচ্ছে, এনআরএসকাণ্ডে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের ঝাঁঝ ততই বাড়ছে। ৪ দিন পরও এনআরএসে জারি অচলাবস্থা। এ ঘটনায় ইস্তফা দিয়েছেন শতাধিক চিকিৎসক। এই প্রেক্ষাপটে কার্যত থমকে চিকিৎসা পরিষেবা। যার জেরে চরম হয়রানির মুখে পড়েছেন রোগীরা। এই প্রেক্ষাপটে এবার জুনিয়র ডাক্তারদের আন্দোলনে গর্জে উঠলেন টলিউডের ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

শুক্রবার রাতে টুইটারে এনআরএসের ঘটনায় মুখ খোলেন টলিউড সুপারস্টার প্রসেনজিৎ। টুইট করে বাংলা ছবির বুম্বা লিখেছেন, ‘‘রোগীদের প্রান বাঁচানো যেমন ডাক্তারদের কর্তব্য ঠিক তেমনই আমাদের সকলের কর্তব্য এই অব্যবস্থার বিরুদ্ধে তাদের সকলের পাশে দাঁড়ানো। আমি চাই সুস্থ স্বাস্থ্য পরিষেবা তাড়াতাড়ি ফিরে আসুক। হিংসা নয় আমার কলকাতা শান্তির শহর। সবাই মিলে আমরা মানুষের পাশে দাঁড়াই আর রক্ষা করি তাদের প্রাণ’’। এনআরএস ইস্যুতে প্রসেনজিতের এই বার্তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

আরও পড়ুন: মমতার উল্টো মেরুতে দাঁড়িয়ে চিকিৎসক আন্দোলন নিয়ে টুইট দেবের

তবে শুধু প্রসেনজিৎ নন, এনআরএসকাণ্ডে মুখ খুলেছেন টলিউডের আরেক সুপারস্টার তথা তৃণমূল সাংসদ দেব। টুইটে দেব লিখেছেন, ‘‘যাঁরা আমাদের প্রাণ বাঁচান তাঁরা কেন বারবার মার খাবেন? তাঁদের সুরক্ষার দায়িত্ব আমাদের। আবার তারই সঙ্গে লক্ষ লক্ষ অসুস্থ মানুষ ডাক্তারবাবুদের দিকে তাকিয়ে, আপনারা পাশে না দাঁড়ালে তারা অসহায়। সবার শুভবুদ্ধি ফিরে আসুক, সমস্যার সমাধান চাই’’। জুনিয়র ডাক্তারদের পাশে থেকে তৃণমূল সাংসদের এহেন বিবৃতি রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মত রাজনীতির কারবারীদের একাংশের। প্রসেনজিৎ, দেবের পাশাপাশি এনআরএসকাণ্ডে সরব হয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, পরিচালক রাজ চক্রবর্তী-সহ প্রমুখরা। জুনিয়র ডাক্তার নিগ্রহকাণ্ডের প্রতিবাদে শুক্রবার বিকেলে কলকাতায় মিছিলে হাঁটেন অপর্ণা সেন, সুজাত ভদ্র, অনুপম রায়, কমলেশ্বর মুখোপাধ্যায়রা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata nrs doctors protest prosenjit chatterjee