scorecardresearch

বিজেপির গঙ্গাপুজোর অনুমতি দিল না পুলিশ, সুকান্তর হুঙ্কার, ‘মমতা হিন্দুবিদ্বেষী’

সুকান্ত জানিয়েছেন, কর্মসূচি হবে। তিনি নিজে উপস্থিত থাকবেন।

বিজেপির গঙ্গাপুজোর অনুমতি দিল না পুলিশ, সুকান্তর হুঙ্কার, ‘মমতা হিন্দুবিদ্বেষী’
সুকান্ত মজুমদার, মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির গঙ্গাপুজোয় অনুমতি দিল না কলকাতা পুলিশ। গঙ্গাসাগর মেলা উপলক্ষে বাবুঘাট-সহ কলকাতার একাধিক ঘাটে সাধু-সন্ন্যাসীদের অস্থায়ী শিবির এবং জি-২০ সম্মেলনের জেরে ট্রাফিক নিয়ন্ত্রণের কথা উল্লেখ করে বিজেপির গঙ্গারতির কর্মসূচিকে অনুমতি দেয়নি পুলিশ। যার জেরে ফের রাজনৈতিক চাপানউতোর শাসক ও বিরোধী দলের।

যদিও পুলিশ অনুমতি দেয়নি, তবুও কর্মসূচি হবে বলে জানিয়ে দিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি টুইট করে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হিন্দুবিরোধী কটাক্ষ করেছেন। সুকান্ত জানিয়েছেন, কর্মসূচি হবে। তিনি নিজে উপস্থিত থাকবেন। আজ, মঙ্গলবার বাবুঘাটে গিয়ে তিনি গঙ্গাপুজো এবং আরতিতে অংশ নেওয়ার কথা জানিয়েছেন।

সুকান্ত বলেছেন, “আমাদের গঙ্গারতির অনুমতি পুলিশ দেয়নি। পুলিশ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই কাজ করছে। হিন্দুদের কোনও অনুষ্ঠানে বাধা দেওয়ার চেষ্টা করাই হল এদের উদ্দেশ্য। কিন্তু আমরা সেখানে যাব। আমি গঙ্গারতি করব। পুলিশ তার মতো চেষ্টা করবে। কর্মসূচি হবে।”

প্রসঙ্গত, কলকাতায় গঙ্গার মঙ্গলকামনায় গঙ্গাপুজোর আয়োজন করে বিজেপি। সেই কারণে আজ, মঙ্গলবার বাবুঘাটে বিজেপির গঙ্গাপুজো উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তবে কলকাতা পুলিশ শেষমুহূর্তে অনুমতি দেয়নি কর্মসূচির। সোমবারই তারা চিঠি দিয়ে জানিয়ে দেয় অনুমতি দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন ‘দুষ্টু লোক সব জায়গায় আছে’, মা-বোনেদের রক্ষায় বিশেষ উদ্যোগ মমতা প্রশাসনের

পুলিশের তরফে বলা হয়েছে, গঙ্গাসাগর মেলার আবহে বাবুঘাটে পুণ্যার্থীদের একটা বড় অংশ জড়ো হতে শুরু করেছেন। মঙ্গলবারও তা চলবে। ফলে তার মাঝে বিজেপির কর্মসূচি হলে রাস্তায় ব্যাপক যানজট হতে পারে। এছাড়াও কলকাতায় ৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে জি-২০ সম্মেলনের প্রস্তুতি। চলবে ১১ তারিখ পর্যন্ত। পুলিশের একটা বড় অংশ সেখানে নিরাপত্তার কাজে ব্যস্ত থাকবে। ফলে বিজেপির কর্মসূচিতে অনুমতি দেওয়া সম্ভব নয়। গঙ্গাসাগর মেলার পর ফের অনুমতির আবেদন করতে বলা হয়েছে লালবাজারের পক্ষ থেকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata police denies permission for bjps ganga aarti programme