বড় খবর


দেশের সেরা ‘সাইবার কপ’ কলকাতা পুলিশের ইন্সপেক্টর

বিচারকরা সেরা সাইবার-পুলিশ হিসাবে বেছে নিয়েছেন কলকাতা পুলিশের ইন্সপেক্টর অক্ষয় সাহাকে। এবং কলকাতা পুলিশ পেয়েছে ‘ক্যাপাসিটি বিল্ডিং’-এ দ্বিতীয় স্থান।

দেশের সেরা ‘সাইবার কপ’ মনোনীত হলেন কলকাতা পুলিশের অক্ষয় কুমার সাহা।

সাইবার ক্রাইম আধুনিক অপরাধ-দুনিয়ার সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বদলাতে থাকা সময়ের প্রয়োজনে ভারতেও বিভিন্ন রাজ্যের পুলিশবাহিনীর অগ্রাধিকারের তালিকায় অন্যতম শীর্ষবাছাই এখন সাইবার-অপরাধ নিয়ে গবেষণা, সাইবারস্পেসে নিত্যনতুন অপরাধের তদন্ত এবং তথ্যতালাশ।

আরও পড়ুন: সুজুকি জিক্সার, কলকাতা ট্র্যাফিক পুলিশের নতুন বাহন

সেই দৌড়ে সম্মানের নতুন পালক যোগ হল কলকাতা পুলিশের মুকুটে। দেশের সেরা ‘সাইবার কপ’-এর খেতাবে ভূষিত হলেন কলকাতা পুলিশে সাইবার সেলের ইন্সপেক্টর অক্ষয় সাহা। এবং ‘ক্যাপাসিটি বিল্ডিং’ অর্থাৎ প্রয়োগক্ষমতার নিরিখে দেশে দ্বিতীয় স্থান অধিকার করল কলকাতা পুলিশ।

ডেটা সিকিওরিটি কাউন্সিল অফ ইন্ডিয়া (DSCI) এবং NASSCOM-এর বিচারে কলকাতা পুলিশের প্রাপ্তি এই শিরোপা। এই দুই সংস্থার উদ্যোগে বার্ষিক সাইবার-নিরাপত্তা সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল গত ২ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর। সিবিআই এবং এন আই এ সহ দেশের সমস্ত তদন্তকারী সংস্থার হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে বিচারকরা সেরা সাইবার-পুলিশ হিসাবে বেছে নিয়েছেন কলকাতা পুলিশের ইন্সপেক্টর অক্ষয় সাহাকে। এবং কলকাতা পুলিশ পেয়েছে ‘ক্যাপাসিটি বিল্ডিং’-এ দ্বিতীয় স্থান।

Web Title: Kolkata police inspector best cyber cop india

Next Story
BJP Rath Yatra: রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্টBJP Rath Yatra 2018 in West Bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com