বড় খবর

এবার কলকাতা পুলিশের ঘরেই এটিএম জালিয়াতি!

কলকাতা পুলিশের এক মহিলা পুলিশকর্মীর অ্যাকাউন্ট থেকে ৬৬,০০০ টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। রিজেন্ট পার্ক থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেছেন ওই পুলিশকর্মী।

atm, এটিএম
কীভাবে ওই পুলিশকর্মীর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হল, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে (ফাইল ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস)

মাঝে কয়েক মাসের বিরতি। তারপর ফিরল সেই আতঙ্ক। দুমদাম করে ফের অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল হাজার হাজার টাকা। তবে এবার শিকার কোনও আম আদমি নন। খোদ পুলিশকর্মীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে হাত পড়ল প্রতারকদের। বাঘের ঘরেই ঘোগের বাসা।

কলকাতা পুলিশের এক মহিলা পুলিশকর্মীর অ্যাকাউন্ট থেকে ৬৬,০০০ টাকা তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। রিজেন্ট পার্ক থানায় এ নিয়ে অভিযোগ দায়ের করেছেন ওই পুলিশকর্মী। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই পুলিশকর্মীর মোবাইল হঠাৎই একটি মেসেজ আসে। ওই মেসেজে দেখা যায়, পরপর বেশ কয়েক দফায় তাঁর অ্যাকাউন্ট থেকে মোট ৬৬,০০০ টাকা তুলে নেওয়া হয়েছে। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে লালবাজার সূত্রে জানানো হয়েছে।

আরও পড়ুন: শহরের এটিএম প্রতারণাকাণ্ডে এবার জালে মূল পাণ্ডা

কীভাবে ওই পুলিশকর্মীর অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হল, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। ফের কি তবে শহরের এটিএমে স্কিমার বসিয়েছে প্রতারকরা? এ ঘটনা সামনে আসার পর এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। প্রসঙ্গত, স্কিমার বা কার্ড স্কিমিং মেশিন এমন একটি যন্ত্র, যা ব্যবহার করে নিখুঁতভাবে আপনার কার্ডের যাবতীয় তথ্য হাতিয়ে নিতে পারে জালিয়াতরা।

কয়েকমাস আগেই এ শহরে এটিএমে স্কিমিং মেশিন বসিয়ে প্রতারণার ঘটনা সামনে আসে। একাধিক শহরবাসীর অ্যাকাউন্ট থেকে দিল্লির একটি এটিএম-এর মাধ্যমে হাজার হাজার টাকা তুলে নেয় প্রতারকরা। যে ঘটনায় শোরগোল পড়ে যায় কলকাতায়। শেষমেশ এ ঘটনার কিংপিন-সহ কয়েকজন রোমানিয়ান নাগরিককে দিন কয়েকের তদন্তের পরেই পাকড়াও করে কলকাতা পুলিশ। সে সময় সন্দেহ করা হয়েছিল, সীমান্ত পেরিয়ে নেপালেও বিস্তার লাভ করেছিল তাদের কাজকারবার।

শুধু কলকাতাতেই নয়, দিল্লি, মুম্বই, চণ্ডীগড় থেকেও এ ধরনের প্রতারণার খবর সামনে আসে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata police victim atm fraud card skimmer

Next Story
তৃণমূল বিধায়কের গাড়ি লক্ষ্য করে বোমা, গুলি; নিহত তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com