scorecardresearch

বড় খবর

পুজোর আগেই চতুর্থ ঢেউ? বঙ্গে করোনা-কামড় সামালে হাসপাতালে বিশেষ ব্যবস্থা

বাঙালির প্রাণের উৎসবের মাত্র কয়েক মাস আগেই ফের রাজ্যে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা।

kolkata, shambhunath pandit hospital, covid 19 ccu unit, coronavirus
প্রতিকী ছবি।

কয়েকদিনেই ফের একবার উদ্বেগ তুঙ্গে তুলেছে করোনা। রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। পশ্চিমবঙ্গেও পুজোর মাত্র কয়েক মাস আগেই হু হু করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মাতায় রেখে তাই আগেভাগে সচেষ্ট রাজ্য সরকার। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কলকাতার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে ১৯ বেডের কোভিড সিসিইউ চালু করে দেওয়া হয়েছে।

মাঝে কিছুদিনের বিরতি নিয়ে ফের একবার বঙ্গে করোনার রক্তচক্ষু। গতকাল পশ্চিমবঙ্গে নতুন করে প্রায় দেড় হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। হু হু করে বেড়ে বঙ্গে করোনার পজিটিভি রেট ১২.৭৪ শতাংশ। পরিস্থিতি বিবেচনা করে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া শুরু রাজ্য সরকারের।

ইতিমধ্যেই কলকাতা ছাড়াও জেলার হাসপাতালগুলিকে সতর্ক কর দেওয়া হয়েছে। রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। বাংলা ছাড়াও মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ু, কর্নাটকে সংক্রমণ বাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই একাধিক রাজ্য সতর্কতামূলক নানা ব্যবস্থা নেওয়া শুরু করেছে।

আরও পড়ুন- আজ হুল দিবস, আচমকা পরীক্ষা বাতিলের ঘোষণা পর্ষদের

গোটা দেশেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ফের একবার দেশে করোনার দাপাদাপি। তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে করোনা অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা, ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যাও। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ পেরিয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮১৯ জন। যা গতকালের থেকে অনেকটা বেশি। এরই পাশাপাশি একদিনে দেশে করোনার বলি আরও ৩৯।

আরও পড়ুন- বঙ্গে সংক্রমণের সুনামি গতি, একদিনে আক্রান্ত চোদ্দশোর বেশি, ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট

তবে কি দুয়ারেই দাঁড়িয়ে চতুর্থ ঢেউ? এখনই এপ্রশ্নের স্পষ্ট উত্তর না মিললেও ইঙ্গিতটা কিন্তু রয়েছেই। দেশে উৎসবের মরশুম শুরুর ঠিক আগে সংক্রমণের এই বাড়বাড়ন্ত দেখে চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে। সংক্রমণ মোকাবিলায় ফের একবার কোভিড প্রোটোকল মেনে চলার ব্যাপারে কড়াকড়ি করার ভাবনাও শুরু হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kolkata shambhunath pandit hospital starts covid 19 ccu unit