Kolkata rains live updates today: বুধবার দিনভর কি অবিশ্রান্ত বৃষ্টি?

Kolkata rain today live updates: বৃষ্টির পরিমান কম হওয়ায় গত কয়েকদিনে অস্বস্তির মাত্রা বেড়েছিল। কিন্তু, এই বৃষ্টির ফলে গরম কিছুটা কমবে। সঙ্গে কমবে অস্বস্তির মাত্রাও।

By: Kolkata  Sep 25, 2019, 12:17:36 PM

Kolkata rain live updates: অন্ধ্রপ্রদেশের উপর ঘূর্ণাবর্ত। ফলে দক্ষিণবঙ্গে অতি সক্রিয় মৌসুমী বায়ু। তার জেরেই আজ, বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এদিন কলকাতা সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টি হচ্ছে।

বৃষ্টির পরিমান কম হওয়ায় গত কয়েকদিনে অস্বস্তির মাত্রা বেড়েছিল। কিন্তু, এই বৃষ্টির ফলে গরম কিছুটা কমবে। সঙ্গে কমবে অস্বস্তির মাত্রাও।কলকাতা ছাড়াও পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির আভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তবে শেষ বেলায় বর্ষার এই তেজে মাথায় হাত পুজো উদ্যোক্তা থেকে শুরু করে কুমোরটুলি পাড়ার। বেশ কিছুদিন যাবৎ বিক্ষিপ্ত বৃষ্টি নিয়েই দিন কেটেছে মহানগরের। সামনেই পুজো আর তার আগেই ফের মৌসুমি বায়ুর এমন আকস্মিক আগমনে চিন্তায় পুজোর কর্মকর্তারা।

Live Blog

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। আজও কি দিনভর বৃষ্টি চলবে? এই সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে, Follow the live updates here:

12:17 (IST)25 Sep 19
জলমগ্ন কলকাতা বেশ কয়েকটি রাস্তা

রাতভর বৃষ্টি। তার জেরেই কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমেছে।  উত্তরে আমহার্স্ট স্ট্রিট জলমগ্ন। ফলে নাজেহাল অবস্থা মানুষের। দক্ষিণেরও বেশ কয়েকটি রাস্তা জলের নিচে। শহরে বৃষ্টির জেরে, যানবাহন চলছে ধীর গতিতে।

11:38 (IST)25 Sep 19
দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত

সকাল থেকেই জেলাগুলিতে প্রবল বৃষ্টি হচ্ছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি পড়ছে। আগামী কয়েক ঘন্টায় বীরভূম জেলায় ভারী বৃষ্টিপাত ওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া  দফতর।

10:37 (IST)25 Sep 19
হাওয়া অফিসের পূর্বাভাস

বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস। যা, স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা প্রায় ৯৭ শতাংশ। সর্বনিম্ন ৭৮ শতাংশ। জানিয়েছে আলিপুর আবাহাওয়া দফতর।

09:24 (IST)25 Sep 19
বুধবার সকাল থেকেই বৃষ্টিমুখর কলকাতা

বুধবার সকাল থেকেই কখনও ভারী আবার কখনও মাঝারি বৃষ্টি হয়ে চলেছে শহর কলকাতা। একই অবস্থা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে। আজ সারাদিন এই আবাহওয়া থাকবে বলে জানিয়ে আলিপুর হাওয়া  অফিস।

পুজোর আগেই পশ্চিম ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরের সম্ভাব্য ঘূর্ণাবর্তের জেরে মঙ্গলবার এবং বুধবার বিক্ষিপ্ত ভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের কথা জানায় আলিপুর আবহাওয়া অফিস। মঙ্গলবার, বেলা বাড়তেই কালো মেঘে ভারী বৃষ্টি শুরু হয় কলকাতা এবং তার সংলগ্ন অঞ্চলে। হাওয়া অফিসের পূর্বাভাস মতই ভারী বৃষ্টি শুরু চলে কলকাতা, উত্তর, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া-সহ একাধিক জেলায়।

হাওয়া অফিস সূত্রে খবর, আরবসাগরের মতো বঙ্গোপসাগরেও মৌসুমি বায়ুর জেরে একটি নিম্নচাপ ঘনীভূত হতে পারে। তার প্রভাবেই মঙ্গলবার ও বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। এমনকি কমতে পারে দিনের তাপমাত্রাও।

Web Title:

Kolkata weather update today rain live updates west bengal monsoon

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.