বড় খবর

West Bengal Weather Forecast, 7 June 2021: বাংলায় বজ্রপাতে ২০ জনের মৃত্যু! শোক জানিয়ে ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

West Bengal Weather Forecast Today: মুর্শিদাবাদে ৯ জন, হুগলিতে ৯ জন, আর পশ্চিম মেদিনীপুরে দুই জনের মৃত্যু হয়েছে।

weather, weather today, west bengal weather, west bengal weather today, west bengal weather forecast today, west bengal weather forecast report, weather in west bengal, kolkata weather update, west bengal weather news, weather latest news
Weather Today:. বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

West Bengal Weather Forecast Today: স্বস্তির বৃষ্টিতে দক্ষিণবঙ্গে তৃপ্ত হলেও, বজ্রপাতে রাজ্যে ২০ জনের মৃত্যু। মধ্য এবং দক্ষিণ বঙ্গ মিলিয়ে রাজ্যের ৩ জেলায় এই মৃত্যুর খবর মিলেছে। মুর্শিদাবাদে ৯ জন, হুগলিতে ৯ জন, আর পশ্চিম মেদিনীপুরে দুই জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, মৃতেরা মাঠে কাজ করছিলেন। সেই সময় আচমকা এই বজ্রপাতে মর্মান্তিক দুর্ঘটনা। এদিকে, সোমবার বিকেলের পর কলকাতায় প্রাক-বর্ষার বৃষ্টিতে কিছুটা শান্ত হল ধরিত্রী।

এদিন এই ঘটনার পরেই মৃতদের পরিবারকে দুই লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি এই প্রাকৃতিক বিপর্যয়ে তরিদাহতদের চিকিৎসায় ৫০ হাজার টাকা অনুদান ঘোষণা করেছেন তিনি। এমনকি, এই বিপর্যয়ে ট্যুইট করে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। নরেন্দ্র মোদী ট্যুইটে লেখেন, ‘পশ্চিমবঙ্গে বজ্রাঘাতে যারা প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের বেদনার সঙ্গে আমি সমব্যথী, পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ দেখুন মোদীর ট্যুইট:

একইভাবে ট্যুইট করে সমবেদনা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় বজ্রাঘাতে মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। যারা স্বজন হারালেন, তাঁদের বেদনার সঙ্গে আমি সহমর্মী। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ দেখুন অমিত শাহের ট্যুইট:

এদিন সকালেই আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল, সোমবার বেলা বাড়লেই ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গে। সেই পূর্বাভাস মিলিয়েই সপ্তাহের প্রথম কাজের দিনে বৃষ্টিপাত কলকাতায়। তবে শুধু কলকাতা নয় বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়েছে শহর লাগোয়া দুই জেলাতেও।

তবে, ১১ জুনের আগে দক্ষিণবঙ্গে বর্ষার কোনও সম্ভাবনা নেই। চলতি সপ্তাহের শেষে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গে বর্ষার আগমন। তাই আগামি কয়েকদিন দাবদাহের হাত থেকে রেহাই নেই কলকাতা ও পার্শ্ববর্তী জেলার।  

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার হিমালয় সংলগ্ন পাঁচ জেলায় ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। সেই বায়ুর হাত ধরেই রবিবার উত্তরবঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। প্রবল বৃষ্টির জেরে সিকিমের বিভিন্ন জায়গায় নেমেছে ধস।

এদিকে, ইতিমধ্যে কেরলে বৃষ্টিপাত শুরু হয়েছে। এই রাজ্যেও সময়ের দু’দিন আগে প্রবেশ করেছে মৌসুমি বায়ু। আগামি ৪-৫ দিনের মধ্যেই সেই বায়ু কর্ণাটক হয়ে ওড়িশা, বাংলার বাকি অংশে প্রবেশ করবে। আগামি ১০ দিনের মধ্যেই বৃষ্টির স্বাদ পাবেন ভারতীয়রা। এমনটাই জানিয়েছে, হাওয়া অফিস। ইতিমধ্যে কেরল, গোয়া ও আরব সাগ্র হয়ে বর্ষা মহারাষ্ট্র এবং গুজরাত উপকূলে পৌঁছেছে। সেই বায়ু জুনের তৃতীয় সপ্তাহের মধ্যে প্রবেশ করবে উত্তর ভারত এবং ঝাড়খণ্ডে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata west bengal weather forecast today 7 june 2021 rain lashes south bengal and thunder killed 20 people kolkata monsoon

Next Story
Yaas Update: দক্ষিণ ২৪ পরগনার ইয়াস পরিস্থিতি ঘুরে দেখল কেন্দ্রীয় দল, মঙ্গলে গন্তব্য দিঘাCyclone Yaas digha, yaas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X