scorecardresearch

বড় খবর

‘বোরোলিনে বিশ্বাসী, জীবনের ওঠাপড়া গায়ে লাগে না’, পার্থ-কাণ্ডে দল সেন্সর করায় বিস্ফোরক কুণাল

পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কুণালের একাধিক মন্তব্যের জেরে তাঁকে ১৪ দিনের জন্য সেন্সর করেছে তৃণমূল।

‘বোরোলিনে বিশ্বাসী, জীবনের ওঠাপড়া গায়ে লাগে না’, পার্থ-কাণ্ডে দল সেন্সর করায় বিস্ফোরক কুণাল
পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কুণালের একাধিক মন্তব্যে ক্ষুব্ধ তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

দলের সেন্সর করা নিয়েও বিস্ফোরক কুণাল ঘোষ। পার্থকে নিয়ে কুণালের একাধিক মন্তব্যে যরপরনাই ক্ষুব্ধ জোড়াফুলের শীর্ষ শিবির। তারই জেরে কুণালকে ১৪ দিনের জন্য সেন্সর করেছে তৃণমূল। এবার তাঁকে সেন্সর করা নিয়েও বিস্ফোরক মন্তব্য করে বসলেন কুণাল ঘোষ। তিনি বলেন, ”আমি বোরোলিনে বিশ্বাসী, জীবনের ওঠাপড়া গায়ে লাগে না।”

এসএসসি দুর্নীতিতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকে নানা মন্তব্য করে চলেছিলেন কুণাল ঘোষ। খোদ শাসকদলের রাজ্য সাধারণ সম্পাদক হয়েও একদা দলেরই বর্ষীয়ান নেতাকে বিঁধে তাঁর মন্তব্য মোটেই ভালোভাবে নেয়নি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পার্থ-কাণ্ডে মন্তব্যের জেরে কুণালকে ১৪ দিনের জন্য সেন্সর করেছে তৃণমূল। অর্থাৎ এবার থেকে পার্থ ইস্যুতে মন্তব্যে মুখে পুরোপুরি লাগাম টানার নির্দেশ দেওয়া হয়েছে কুণাল ঘোষকে।

দলের এই নির্দেশ প্রসঙ্গেই এবার বিস্ফোরক তৃণমূল নেতা। কুণাল ঘোষ বলেন, ”আমি বোরোলিনে বিশ্বাসী, জীবনের ওঠাপড়া গায়ে লাগে না। আমি দলের অনুগত সৈনিক। দল যা বলবে শুনতে বাধ্য। পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে আর কোনও মন্তব্য করব না। কারও প্রতি কোনও অভিমান নেই।”

আরও পড়ুন- জেলে যা পাচ্ছেন তাই খাচ্ছেন, বায়নাক্কা নেই পার্থর, পা ফোলায় চিন্তা

ঠিক কী বলেছিলেন কুণাল? এসএসসি দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই ‘বোমা’ ফাটিয়ে চলেছিলেন রাজ্য তৃণমূলের মুখপাত্র। দলের মুখপাত্র হয়েও শুরু থেকে (পার্থ চট্টোপাধ্যায়কে তৃণমূলের সব পদ ও মন্ত্রিসভা থেকে সরানোর আগেও) পার্থর প্রতি বিষোদগার করতে থাকেন কুণাল। কখনও তিনি বলেন, এসএসসি দুর্নীতির জবাব বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নন, দেবেন পার্থ চট্টোপাধ্যায়। এমনকী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা ও দল থেকে বের করে দেওয়া উচিত বলেও প্রকাশ্যে মন্তব্য করেছিলেন কুণাল। যদিও পরে অবশ্য সেটাই করেছে তৃণমূল। তবে আগেভাবে পার্থকে নিয়ে কুণালের এই মন্তব্য একেবারেই ভালোভাবে নেননি তৃণমূলের শীর্ষ নেতারা।

পার্থর প্রতি বিষোদগার করতে গিয়ে তাঁর জেলযাত্রার কথাও টানেন কুণাল। সারদা কাণ্ডে চক্রান্ত তত্ত্ব খাড়া করায় পার্থ চট্টোপাধ্যায় সেই সময় তাঁকে পাগল বলেছিলেন বলে দাবি কুণালের। সেই সূত্র ধরে কুণাল ঘোষ বলেন, ”এই পার্থ চট্টোপাধ্যায়ই আমাকে পাগল বলেছিলেন। এখন দেখুক কেমন লাগে।”

আরও পড়ুন- ‘জীবনের কিছুটা সময় একাই চলতে হয়’, পার্থের আক্ষেপে টিপস মদনের

তবে দল যে পার্থ চট্টোপাধ্যায়কে বিঁধে কুণালের একের পর এক এই মন্তব্য ভালোভাবে নেয়নি তা তাঁকে সেন্সর করেই স্পষ্ট বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে কুণালও আপাতত মুখে কুলুপ আঁটার পথই ধরেছেন। পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে আর তিনি কোনও মন্তব্য করবেন না বলে স্পষ্ট জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Kunal ghosh reactions on tmc sensor regarding partha chatterjee issue