বাংলায় করোনা থাবা, বন্ধ হাজারদুয়ারি দর্শন

করোনা সতর্কতায় বন্ধ করে দেওয়া হল হাজারদুয়ারি।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: March 18, 2020, 04:27:10 PM

রাজ্যে ইতিমধ্যেই থাবা বসিয়েছে করোনা। মারণ ভাইরাসের থেকে সতর্কতায় এবার বন্ধ করে দেওয়া হল বাংলার পর্যটন মানচিত্রের অন্যতম মুর্শিদাবাদের হাজারদুয়ারি। করোনাভাইরাস পরিস্থিততে সাবধানতা মেনেই মঙ্গলবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে হাজারদুয়ারি দর্শন।

শুধু তাই নয় বাড়তি সতর্কতা হিসেবে মুর্শিদাবাদের বেশ কয়েকটি পর্যটন কেন্দ্রের ফটকও বন্ধ করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত মুর্শিদাবাদে দর্শনীয় স্থানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে সে জেলার পর্যটন ব্যবসায়ীদের একাংশ বিপাকে পড়েছেন।

আরও পড়ুন:   Coronavirus Situation Live: গৃহ নজরদারিতে সস্ত্রীক স্বরাষ্ট্রসচিব

এ প্রসঙ্গে হাজারদুয়ারি মিউজিয়াম প্যালেসের দায়িত্ব প্রাপ্ত গৌতম হালদার বলেন , ”কেন্দ্রীয় সংস্কৃতি দফতর থেকে চিঠি পাওয়া মাত্র আমরা দেরি না করে হাজারদুয়ারি মিউজিয়াম-সহ অন্যান্য পর্যটন কেন্দ্রগুলি বন্ধ করে দিয়েছি ।আগামী ৩১ মার্চ পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে”।

হাজারদুয়ারি দর্শন করতে এসেছিলেন কলকাতার বেলেঘাটা ত্রিকোণ পার্কের রঞ্জন বাগচী। তাঁর কথায়, ”পরিবার নিয়ে বেড়াতে এসেছিলাম হাজারদুয়ারি। কর্তৃপক্ষের নির্দেশ পেয়ে মিউজিয়াম ছেড়ে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হই আমরা ।এখন হোটেলের বুকিং বাতিল করে বাড়ি ফিরে যাওয়া ছাড়া আর কোনও পথ নেই”। একই ভাবে বাস থেকে নেমেই হাজারদুয়ারি কর্তৃপক্ষের এই খবর পেয়ে হতাশ হয়েছেন হুগলির বিশ্বজিৎ দাস, ডোমকলের আলমগীর শেখরা।

আরও পড়ুন: করোনা ঠেকাতে গোমূত্র বিক্রি, বাংলায় গ্রেফতার ১

হাজারদুয়ারি-সহ এদিন থেকে বন্ধ করে দেওয়া হয় আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার অধিনস্থ কাটরা মসজিদ , খোশবাগ ,রোশনি বাগ , আজিমুনেশা বেগমের মতো একাধিক পর্যটন কেন্দ্রগুলি ।এই খবর ছড়িয়ে পড়তেই হোটেল বুকিং বাতিল করে দেওয়া হচ্ছে বলেও জানা গিয়েছে । এ ব্যাপারে মুর্শিদাবাদের এক হোটেল ব্যবসায়ী কল্যাণ কুমার ঘোষ বলেন,”এটা খুবই দুঃসময়। সাধারণ মানুষের জন্যই শুধু নয় আমাদের মতো পর্যটন ব্যবসায়ীদের কাছেও খারাপ সময়। এইভাবে হাজারদুয়ারির ফটক বন্ধ হয়ে যাওয়ার ফলে বহু মানুষ এখানে এখন আর ফিরেও আসবেন না, ফলে পর্যটন ব্যবসা যেমন মার খাবে,তেমনই এই ব্যবসার সঙ্গে যুক্ত প্রান্তিক কর্মীরাও নানা সমস্যার মুখে পড়বেন”।

প্রসঙ্গত, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক। সদ্য ইংল্যান্ড ফেরত ওই তরুণীকে কলকাতার হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিত্সা চলছে। করোনা সতর্কতায় রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। জমায়েত এড়ানোর বার্তা দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus latest update hazarduari west bengal kolkata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X