করোনায় ‘অবিবেচক’ বাংলার আমলার পরিবার, কোভিড ১৯ টেস্ট করাতে টালবাহানা আক্রান্ত তরুণের

ইংল্যান্ড থেকে ফেরার পর ২ দিন কার্যত ঘুরে বেড়িয়েছেন ওই তরুণ। আক্রান্ত তরুণ ও তাঁর পরিবারের এহেন 'আচরণ'ই এখন প্রশ্নের মুখে।

By: Ravik Bhattacharya, Atri Mitra
Edited By: Souradip Samanta Kolkata  Updated: March 18, 2020, 05:42:28 PM

বাংলায় করোনা আক্রান্ত তরুণ ও তাঁর পরিবার মারণ ভাইরাস নিয়ে গাফিলতি করেছেন! এমন চাঞ্চল্যকর তথ্যই এবার সামনে এল। ইংল্যান্ড থেকে কলকাতায় ফেরার পর ওই তরুণকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু বেলেঘাটা আইডি-তে স্বাস্থ্য পরীক্ষা করা নিয়ে করোনা আক্রান্ত তরুণ ও তাঁর পরিবার দেরি করেন বলে অভিযোগ উঠেছে। ইংল্যান্ড থেকে ফেরার পর ২ দিন কার্যত ঘুরে বেড়িয়েছেন ওই তরুণ। আক্রান্ত তরুণ ও তাঁর পরিবারের এহেন ‘আচরণ’ই এখন প্রশ্নের মুখে। উল্লেখ্য, আক্রান্ত তরুণের মা রাজ্যের এক পদস্থ আমলা।

জানা যাচ্ছে, আক্রান্ত তরুণের মা, বাবা ও দুই চালককে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ওই হাসপাতালে রাখা হয়েছে আক্রান্ত তরুণকে। পাশাপাশি এমআর বাঙুর হাসপাতালের এক চিকিৎসক ও দুই স্বাস্থ্যকর্মীকেও হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পডুন: Coronavirus Situation Live, প্রভাবশালী বলে রোগ এড়াবেন না: মুখ্যমন্ত্রী

বেলেঘাটা আইডি হাসপাতালের সুপার আশিস মান্না বলেন, ”উনি (আক্রান্ত তরুণ) ১৫ তারিখ কলকাতা ফেরেন। ১৬ তারিখ আমরা জানতে পারি। কিন্তু উনি হাসপাতালে আসেননি। ১৭ তারিখ সকালে উনি হাসপাতালে আসেন। আমরা এরপর ওঁকে কোয়ারেন্টাইন করি। ওঁর নমুনা সংগ্রহ করা হয়। ১৭ তারিখ সন্ধ্যায় করোনা পজিটিভ মেলে। ওঁর শারীরিক পরিস্থিতি এখন স্থিতিশীল”।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ১৫ মার্চ কলকাতায় ফেরেন ওই তরুণ। ওঁর জ্বর ছিল না, তবে সর্দি-কাশি ছিল। থার্মাল স্ক্যানারে কিছু ধরা পড়েনি। উনি ওঁর সর্দি-কাশির কথা জানাননি। যেহেতু বিদেশ থেকে ফিরেছেন, তাই ওঁকে বেলেঘাটা আইডি-তে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

আরও পডুন: বঙ্গ বিজেপির বেনজির কীর্তি, করোনা রুখতে গোমাতা পুজো-গোমূত্র পান

জানা গিয়েছে, গত ১৬ মার্চ ওই তরুণ এমআর বাঙুর হাসপাতালে যান। সেখানে ডেপুটি সুপারের সঙ্গে দেখা করেন ওই তরুণ। তাঁর শারীরিক পরিস্থিতি জানার সঙ্গে সঙ্গেই তাঁকে বেলেঘাটা আইডি-তে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু ওই তরুণ শোনেননি। দু’দুবার তাঁকে ওই হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু ওই তরুণ তা কর্ণপাত করেননি বলে অভিযোগ উঠেছে। এরপর গত ১৭ মার্চ তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিন নবান্নে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”অবিবেচকের মতো কাজ করবেন না। বিদেশ থেকে ফিরলে টেস্ট করিয়ে নিন। বিদেশ থেকে ফিরে টেস্ট না করে শপিং মলে ঘুরে বেড়াবেন না, পার্টিতে যাবেন না। ব্যক্তিভেদে রোগ হয় না। রোগ সকলেরই হতে পারে। প্রভাবশালী বলে রোগ এড়াবেন না”। এর আগেও একাধিকবার মুখ্যমন্ত্রী বলেছিলেন, ”রোগ লুকোবেন না”।

এদিকে, আক্রান্ত তরুণের মা রাজ্য সরকারের পদস্থ আমলা হওয়ায় গত দু’দিনে যাঁদের সঙ্গে দেখা করেছেন, তাঁদের নজরে রাখা হচ্ছে। বুধবার রাজ্য সরকারের এক উচ্চপদস্থ আমলা ও তাঁর স্ত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্ত তরুণের মা রাজ্যের পদস্থ আমলা হওয়ায় নবান্ন ও মহাকরণে আতঙ্ক ছড়িয়েছে। বুধবার নবান্নে স্যানিটাইজেশন করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Son of a bengal bureaucrat who tested positive was told twice to go to id hospital by medical teams

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X