scorecardresearch

বড় খবর

শুভেন্দুর গড়েই তৃণমূল ঠেকাতে রাম-বাম জোট! তুফানী ঝড়ে উড়ে গেল জোড়াফুল

তৃণমূলকে রুখতে সমবায় কৃষি সমিতির ভোটে জোট বাঁধে বাম-বিজেপি। তাতেই কেল্লা-ফতে!

শুভেন্দুর গড়েই তৃণমূল ঠেকাতে রাম-বাম জোট! তুফানী ঝড়ে উড়ে গেল জোড়াফুল
তৃণমূলকে রুখতে বাম-বিজেপি জোট, তাতেই এল সাফল্য।

শুভেন্দুর গড়ে বামেদের সঙ্গে হাত মিলিয়ে বাজিমাত বিজেপির। তৃণমূলকে রুখতে সমবায় কৃষি সমিতির ভোটে জোট বাঁধে বাম-বিজেপি। তাতেই কেল্লা-ফতে! মোট ৬৩টি আসনের সব কটিতেই বাম-বিজেপির জোট-ঝড়ে উড়ে গেল তৃণমূল। বাম-বিজেপির এই একসঙ্গে পথ চলার বিষয়টি নিয়ে কটাক্ষ ছুঁড়ে দিয়েছে রাজ্যের শাসকদল। ‘বামের ভোট রামে গেছে’, ফের পুরনো কটাক্ষ আউড়ে বিরোধী দুই শিবিরকে তুলোধনা রাজ্যের শাসকদলের।

পঞ্চায়েত নির্বাচনের আগে খাস শুভেন্দু অধিকারীর জেলায় বাম-বিজেপি একসঙ্গে পথ চলা শুরু। পূর্ব মেদিনীপুরের নন্দকুমার বহরমপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন। শাসকদলের বিরুদ্ধে এই সমবায় সমিতিতে একাধিক দুর্নীতির অভিযোগ ওঠে। তাই সমবায় সমিতি থেকে তৃণমূলকে সরাতে তৎপরতা নেয় দুই শিবির। এবার তাই সমবায় সমিতির নির্বাচনে তৃণমূলকে রুখতে কোমর বাঁধে রাম-বাম। কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে মোট ৬৩টি আসনে প্রার্থী দেয় দুই দলের গড়া ‘সমবায় বাঁচাও মঞ্চ’। এদিকে, তৃণমূলের তরফে শুরুতে সমিতির ভোটে ৪৬ আসনে প্রার্থী দেওয়া হলেও পরে ৩৫ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

আরও পড়ুন- ধোপে টিকল না কংগ্রেসের আর্জি, ঝালদায় আস্থা ভোটে সময় পেল তৃণমূল

এই নির্বাচনে বাম-বিজেপির সাফল্যের বীজটা সেদিনই পোঁতা হয়ে গিয়েছিল। কার্যত বিনা লড়াইয়ে জয় এসে গিয়েছিল বহরমপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির ৫২ আসনে। গতকাল সমিতির বাকি ১১ আসনে ভোট হয়। ওই ১১ আসনেই বাজিমাত রাজনীতির ময়দানে সম্পূর্ণ ভিন্ন মেরুতে থাকা বাম ও বিজেপির। শাসকদল তৃণমূলকে হারাতে রাম-বামের এই একসঙ্গে পথ চলা নিয়ে জেলা রানীতিতে চর্চা তুঙ্গে।

আরও পড়ুন- ভয়াবহ ডেঙ্গু, রাজ্যের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ, পদক্ষেপ করতে কেন্দ্রকে চিঠি শুভেন্দুর

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে গ্রামস্তরের এই নির্বাচনে বাম ও বিজেপির জোট বাঁধাকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। তবে কি সরাসরি না হলেও নীচুস্তরের নির্বাচনগুলিতে এই ধরনের জোটে খুল্লমখুল্লা সায় রয়েছে আলিমুদ্দিন ও মুরলীধর সেন লেনের কর্তাদের? বিষয়টি স্পষ্ট না হলেও ইঙ্গিতটা কিন্তু রয়েই গেল। এদিকে, তাঁদের হারাতে বাম-বিজেপি হাত মেলানোয় ফের চেনা ছন্দে আক্রমণ শানাচ্ছে জোড়াফুল। ‘বামের ভোটে রামে গেছে’, সুর চড়াচ্ছেন তৃণমূলের নেতারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Left and bjp alliance win all seat of purba mednipur nandakumar samabay samiti vote