scorecardresearch

বড় খবর

জাতীয় সড়ক পারাপারের সময় গাড়ির ধাক্কা, মৃত্যু চিতাবাঘের

গত কয়েক মাসে এই এলাকাতেই রাস্তা পারাপার করতে গিয়ে মৃত্যু হয়েছে তিনটি চিতা বাঘের।

leopard died in a road accident at bagdogra
গাড়ির ধাক্কায় মৃত্যু চিতাবাঘের। ছবি: সন্দীপ সরকার।

ফের গাড়ির ধাক্কায় মৃত্যু চিতাবাঘের। শুক্রবার রাতে ৩১ নম্বর জাতীয় সড়কে বাগডোগরার মুনি চাবাগানের কাছে এই ঘটনাটি ঘটেছে। গত কয়েক মাসে এই এলাকাতেই রাস্তা পারাপার করতে গিয়ে মৃত্যু হয়েছে তিনটি চিতা বাঘের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে বাগডোগরার মুনি চাবাগানের কাছে ৩১ নং জাতীয় সড়কের ওপর রক্তাক্ত অবস্থায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় পথ চলতি এক ব্যক্তি। তিনিই খবর দেন বাগডোগরা থানায়। পুলিশকর্মীর এরপর খবর দেন বাগডোগরা বন বিভাগের কর্মীদের।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাগডোগরা থানার ট্রাফিক গার্ড ও বাগডোগরা বনবিভাগের কর্মীরা। তাঁরাই চিতাবাঘটির দেহ উদ্ধার করে নিয়ে যান বেঙ্গল সাফারি পার্কে। সেখানেই মৃত চিতাবাঘটির ময়নাতদন্তের বন্দোবস্ত করা হয়েছিল।

আরও পড়ুন- জুড়োবে দহন-জ্বালা, দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির পূর্বাভাস

চিতাবাঘটির মাথায় গভীর ক্ষত চিহ্ন রয়েছে। বাগডোগরা বনদফতরের রেঞ্জ অফিসার সমীরণ রাজ বলেন, ”জাতীয় সড়ক পারাপার করার সময় গাড়ির ধাক্কাতেই সম্ভবত প্রাণ গিয়েছে চিতাবাঘটির।

ময়না তদন্তের পরই মৃত্যুর আসল কারণ জানা যাবে।” গত এক মাসে এই এলাকাতেই রাস্তা পারাপার করতে গিয়ে মৃত্যু হয়েছে তিনটি চিতা বাঘের। জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় একের পর এক চিতাবাঘের মৃত্যুতে উদ্বিগ্ন বনদফতর।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Leopard died in a road accident at bagdogra