scorecardresearch

বড় খবর

শচীন পলাতক, থরহরি শিলিগুড়ি

সূত্রের খবর, নিজের এনক্লোজার থেকে বেরিয়ে এখনো সাফারির ঘেরাটোপে রয়েছে শচীন। এক গাছ থেকে অন্য গাছে ঘুরে বেড়াচ্ছে সে।

শচীন পলাতক, থরহরি শিলিগুড়ি
বন্ধ করে দেওয়া হয়েছে সাফারি পার্ক

বছরের শুরুতে স্বাধীনতার আস্বাদ পেল শিলিগুড়ির চিতাবাঘ। শিলিগুড়ির সাফারি পার্ক থেকে ইংরেজি নববর্ষের দিনেই খাঁচাছাড়া হল শচীন নামের চিতাটি। নিরাপত্তার জন্য বন্ধ করে দেওয়া হয়েছে বেঙ্গল সাফারি। ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে পর্যটকদের মধ্যে। ঘটনাস্থলে পৌঁছেছেন বন দপ্তরের কর্তারা।

মঙ্গলবার সকাল থেকেই ভিড়ে ঠাসা ছিল বেঙ্গল সাফারি। সকাল ন’টার সময় হঠাৎই সাফারি থেকে পর্যটকদের বের করতে শুরু করেন কর্তৃপক্ষ। ততক্ষণে খবর চাউর হয়ে যায়, সাফারি এনক্লোজার থেকে পালিয়ে গিয়েছে লেপার্ড শচীন। ঘটনার খবর যায় ওয়েস্ট বেঙ্গল জু অথরিটির কাছে।

আরও পড়ুন, বিদ্যুতের বকেয়া বিল ৫৩ লক্ষ, নতুন বছরেও দোকান পেলেন না দক্ষিণেশ্বরের ব্যবসায়ীরা

সূত্রের খবর, নিজের এনক্লোজার থেকে বেরিয়ে এখনো সাফারির ঘেরাটোপে রয়েছে শচীন। এক গাছ থেকে অন্য গাছে ঘুরে বেড়াচ্ছে সে। ঘটনার পর বেঙ্গল সাফারির পেছনের গ্রাম সিঙ্গিঝোড়া এবং তুরিবাড়িতে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বন দপ্তরের ছ’টি রেঞ্জের বনকর্মীরা বেঙ্গল সাফারিতে লেপার্ডের খোঁজ শুরু করেছেন। এদিকে ছুটির দিনে সাফারি পার্ক বন্ধ থাকায় পর্যটকদের মধ্যে ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। গোটা ঘটনায় কর্তৃপক্ষকে দোষারোপ করছেন পর্যটকেরা।

বিষয়টি নিয়ে বেঙ্গল সাফারির কর্তারা মুখে কুলুপ এঁটেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক সাফারির এক কর্তা বলেন, “শচীনকে খাঁচাবন্দি করার চেষ্টা চলছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Leopard ran away from siliguri bengal safari park