বড় খবর

দুই সপ্তাহের জন্য বন্ধ লোকাল ট্রেন পরিষেবা, বিবৃতি নবান্নের, মানল রেলও

রেল জানায়, আপাতত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। এমনকি করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের পরামর্শ মেনেই যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করা হচ্ছে, তা-ও জানিয়েছিল রেল।

Local Train Service discontinue due to Covid surge in Bengal, Rail Ministry, Nabanna
লোকাল ট্রেন বাতিলে স্পষ্টতই নাকাল হবেন নিত্যযাত্রীরা।

বৃহস্পতিবার থেকে আপাতত আগামি ১৪ দিনের জন্য লোকাল ট্রেন বন্ধ। বুধবার রাজ্য সরকার বিবৃতি দিয়ে একথা জানিয়েছে। তবে রেলের তরফে জানানো হয়েছে, পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়া পর্যন্ত রাজ্যের সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বৃহস্পতিবার থেকে বন্ধ থাকবে।

বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই তিনি জানান লোকাল ট্রেল চলাচল আপাতত বন্ধ রাখা হবে। মমতার ওই সাংবাদিক বৈঠকের পর এ নিয়ে নবান্নের তরফে এক নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশিকার ১০ নম্বরে উল্লেখ, আপাতত ১৪ দিন বন্ধ থাকবে লোকাল ট্রেন পরিষেবা।

জেলাগুলিতে সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতেই লোকাল ট্রেন বন্ধ রাখা হচ্ছে বলে বৈঠকে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ট্রেনে-বাসে দৈহিক দূরত্ব বজায় থাকে না এবং তা থেকে সংক্রমণ আরও বেশি করে ছড়িয়ে পড়ার ঝুঁকি থাকে বলেও জানান মমতা।

পরে মমতার সাংবাদিক বৈঠক শেষে রেলের তরফেও একটি বিবৃতি দিয়ে জানানো হয় লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার কথা। ওই বিবৃতিতে রেল জানায়, আপাতত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। এমনকি করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের পরামর্শ মেনেই যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করা হচ্ছে, তা-ও জানিয়েছিল রেল। তবে সেই বিবৃতিতে লোকাল ট্রেন চলাচল কত দিনের জন্য বন্ধ রাখা হচ্ছে তার কোনও উল্লেখ ছিল না। শুধু বলা হয়েছিল, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত লোকাল ট্রেন চলাচল বন্ধ থাকবে। যদিও দূরপাল্লা ও অন্যান্য বিশেষ ট্রেন এবং পণ্যপরিবাহী পরিষেবা চালু থাকবে বলে জানিয়েছিল রেল।

Web Title: Local train service will discontinue for 14 days from tomorrow onwards says nabanna state

Next Story
রাজ্যের রাশ হাতে নিয়েই পুলিশ-জেলাশাসকস্তরে একাধিক রদবদল মমতার, পুনর্বহাল বীরেন্দ্র -জাভেদ শামিমmamata banerjee changes dg adg-law-and-orde
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com