scorecardresearch

বড় খবর

হাওড়া-ব্যান্ডেল শাখায় রোজ ৪ ঘণ্টা বন্ধ ট্রেন চলাচল, কেন এমন সিদ্ধান্ত নিল পূর্ব রেল?

এর ফলে চরম ভোগান্তির আশঙ্কা যাত্রীদের।

eastern rail
হাওড়া ব্যান্ডেল শাখায় আগামী ২ সপ্তাহে প্রতিদিন চার ঘণ্টা করে বন্ধ থাকবে ট্রেন চলাচল।

হাওড়া ব্যান্ডেল শাখায় আগামী ২ সপ্তাহে প্রতিদিন চার ঘণ্টা করে বন্ধ থাকবে ট্রেন চলাচল। এই মর্মে এক বিজ্ঞপ্তি জারি করল পূর্ব রেলওয়ে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে লাইন মেরামতের জন্যই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এর ফলে চরম ভোগান্তির আশঙ্কা যাত্রীদের। এপ্রসঙ্গে ব্যান্ডেল টিকিট বুকিং এর সদস্য সীমা মন্ডল বলেন, “তৃতীয় লাইন তৈরি হবে ব্যান্ডেল থেকে বর্ধমান, কাটোয়া এবং নৈহাটি সেই কারণেই কিছু সময় বন্ধ থাকবে”।

পূর্ব রেল সূত্রে খবর, ১৩ মে থেকে ২৬ মে পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকবে মেন লাইনে ট্রেন চলাচল। মূলত ইন্টারলকিংয়ের কাজের জন্যই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে পূর্ব রেল। দু সপ্তাহে হাওড়া ব্যান্ডেল শাখায় মোট ৬৮ টি লোকাল ট্রেন বাতিলের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে পূর্ব রেলের তরফে।

রেল সূত্রে খবর, হাওড়া-ব্যান্ডেল শাখার ১৮ টি আপ ও ডাউন ট্রেন ছাড়াও হাওড়া বালি, হাওড়া মেমারির মধ্যে একটি করে আপ ও ডাউন ট্রেন বাতিল করা হবে।

রেল সূত্রে খবর, হাওড়া-ব্যান্ডেল শাখার ১৮ টি আপ ও ডাউন ট্রেন ছাড়াও হাওড়া বালি, হাওড়া মেমারির মধ্যে একটি করে আপ ও ডাউন ট্রেন বাতিল করা হবে। এর সঙ্গেই হাওড়া বর্ধমান মেন শাখার তিনটি করে আপ ও ডাউন এবং ব্যান্ডেল কাটোয়ার মধ্যে ২টি করে আপ ও ডাউন, ব্যান্ডেল-নৈহাটির মধ্যে ৪টি করে আপ ও ডাউন ট্রেন বাতিল করা হয়েছে টানা ২ সপ্তাহের জন্য।

এছাড়াও শিয়ালদহ বর্ধমানের মধ্যেই একটি করা আপ ও ডাউন ট্রেন বাতিল করা হবে জানানো হয়েছে। এর ফলে চূড়ান্ত সমস্যার মুখে পড়তে চলেছেন নিত্য যাত্রীরা। একই সঙ্গে বাতিল করা হয়েছে বেশ কয়েক জোড়া দূরপাল্লার ট্রেনও।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Local trains will be closed for four hours every day for 2 weeks