scorecardresearch

বড় খবর

বীরভূমে ধুুন্ধুমার, অবৈধ কয়লা মজুত ঘিরে পুলিশ-দুষ্কৃতী সংঘর্ষ, চলল গুলি

ওই গ্রামের সেচ নালার ধারে দুষ্কৃতীরা খোলা মুখ অবৈধ কয়লা খনি থেকে কয়েক টন কয়লা উত্তোলন করে। উত্তোলিত কয়লা গ্রামেরই সেচ নালার ধারে মজুত করে রাখে।

locals clash with police at birbhum noapara over coal theft issue
দাউ দাউ করে জ্বলছে কয়লা বোঝাই ডাম্পার। ছবি-আশিস মণ্ডল

অবৈধভাবে মজুত কয়লা বাজেয়াপ্ত করতে গিয়ে পুলিশের সঙ্গে খণ্ড যুদ্ধে জড়াল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে বীরভূমের লোকপুর থানার নোয়াপাড়া গ্রামে।

জানা গিয়েছে, ওই গ্রামের সেচ নালার ধারে দুষ্কৃতীরা খোলা মুখ অবৈধ কয়লা খনি থেকে কয়েক টন কয়লা উত্তোলন করে। উত্তোলিত কয়লা গ্রামেরই সেচ নালার ধারে মজুত করে রাখে। খবর পেয়ে আজ দুপুরে সেই কয়লা বাজেয়াপ্ত করতে যায় লোকপুর থানার পুলিশ। অভিযোগ, সে সময় দুষ্কৃতীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

পুলিশ পাল্টা কাঁদনে গ্যাসের সেল ছুঁড়ে দুষ্কৃতিদের রোখার চেষ্টা করে। পুলিশের ছোঁড়া কাঁদনে গ্যাসে চার দুষ্কৃতী জখম হয়েছে বলে খবর। এদিকে দুষ্কৃতীদের ছোঁড়া পাথরে দুই পুলিশ কর্মীও জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়লা মাফিয়ারা গ্রামের ধারে কয়েক টন কয়লা মজুত রেখেছিল। খবর পেয়ে পুলিশ ডাম্পারে করে সেই কয়লা বাজেয়াপ্ত করছিল। অধিকাংশ কয়লা ডাম্পারে বাজেয়াপ্ত করার পর দুষ্কৃতীরা বাধা দেয়। এরপরেই পুলিশের সঙ্গে দুষ্কৃতীদের খণ্ডযুদ্ধ বাধে। দুষ্কৃতীরা কয়লা বোঝাই ডাম্পারে আগুন ধরিয়ে দেয়।

গ্রামের মহিলাদের অভিযোগ, এদিন সকালে থেকে প্রচুর পুলিশ এসে গ্রামে অত্যাচার চালায়। মারধর করে পুরুষদের। এরপরেই পুলিশ নির্বিচারে লাঠিচার্জের পাশাপাশি কাঁদনে গ্যাস ছোঁড়ে, গুলি চালায়। তাতেই বেশ কয়েকজন গ্রামবাসী জখম হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Locals clash with police at birbhum noapara over coal theft issue