scorecardresearch

বড় খবর

বাংলায় লকডাউন ৩০ এপ্রিল পর্যন্ত, ঘোষণা মমতার

”প্রধানমন্ত্রী বলেছেন ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হবে দেশে। আমরাও সকলে সহমত হয়েছি”।

lockdown, লকডাউন
অলঙ্করণ: অভিজিত বিশ্বাস।
করোনা মোকাবিলায় বাংলায় লকডাউনের মেয়াদ বাড়ানো হল। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাজ্যে লকডাউন বাড়ানো হল। শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের পর নবান্নে একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”প্রধানমন্ত্রী বলেছেন ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হবে দেশে। আমরাও সকলে সহমত হয়েছি। আমি আমার রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ৩০ এপ্রিলের পর পরিস্থিতি পর্যালোচনা করা হবে”।

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: লকডাউনের মেয়াদ বাড়ান, মোদীকে আর্জি রাজ্যগুলির

লকডাউন প্রসঙ্গে এদিন মমতা আরও বলেন, ”লকডাউন মানবিকভাবে করতে হবে। একসঙ্গে জমায়েত করতে বারণ করছি। ৩টি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে”প্রধানমন্ত্রী নিজে বলেছেন, আগামী ২ সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ। দয়া করে সকলে বাড়িতে থাকুন। দূরে থেকে বাজার করুন। সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত মুদির দোকান খোলা থাকবে। অনেকে বিস্কুট, পাঁউরুটি খান। বেকারি চালু করতে বলেছি। তবে প্রোটোকল লঙ্ঘন করা যাবে না। নিয়ম ভাঙলে ব্যবস্থা নেব”।

মোদীর সঙ্গে এদিনের ভিডিও বৈঠক প্রসঙ্গে মমতা বলেন, ”বৈঠকে বলেছি, পণ্যবাহী ট্রেন ছাড়া দূরপাল্লার ট্রেন চালানো যাবে না। আন্তর্জাতিক বিমান না চালানোর কথাই বলেছি। অসংগঠিত ও ক্ষুদ্র-মাঝারি শিল্পে আর্থিক প্যাকেজের দাবি জানিয়েছি। পরিযায়ী শ্রমিকদের দেখভালের কথা বলা হয়েছে। ২৫ হাজার কোটি টাকার প্যাকেজ চেয়েছি। বৈঠক ভাল হয়েছে”।

করোনায় লকডাউনে এছাড়াও কী কী ঘোষণা করলেন মমতা, জেনে নিন…

*১০ জুন পর্যন্ত সমস্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে।

*ধানচাষিদের জন্য অন্নদাত্রী অ্যাপ। এই অ্যাপে শস্য কেনা যাবে।

* নিয়ম মেনে বেকারি চালু করা হবে। গম-তেলের মিলও চালু হবে।

* সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত দোকান খোলা থাকবে।

* অনলাইন ফুড ডেলিভারিকে ছাড় দেওয়া হচ্ছে।

* পয়লা বৈশাখের পর আরেকবার মিড ডে মিল দেওয়া হবে।

* যৌনপল্লিতে এবং বৃহন্নলাদের জন্য খাবারের ব্যবস্থা করবে পুলিশ।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৬। রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ৯৫। নবান্নে সাংবাদিক বৈঠকে এদিন এই তথ্য জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ”এখন সংখ্যাটা বাড়বে, কিন্তু আতঙ্কিত হবেন না”।

ক’দিন আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ”লকডাউন বাড়ানো হলে মানবিকভাবে করা হোক। লকডাউনে কড়াকড়ি হোক, কিন্তু বাড়াবাড়ি নয়”। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেছিলেন, ”আগামী ২-৩ সপ্তাহ খুব গুরুত্বপূর্ণ”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Lockdown west bengal mamata banerjee kolkata coronavirus latest updates