‘মোদির মূর্তি চেঁচে বাইরে ফেলে দিয়ে অন্য মূর্তি বসিয়ে দেব’, হুমকি মদন মিত্রের

অমর জওয়ান জ্যোতি সরানো নিয়ে বিতর্ক আরও উস্কে দিলেন রাজ্যের তৃণমূল বিধায়ক।

মদন মিত্র। ছবি- প্রদীপ চট্টোপাধ্যায়

দিল্লির ইন্ডিয়া গেটে থাকা অমর জওয়ান জ্যোতি সরিয়ে দিয়ে সেই জায়গায় নেতাজির মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। হঠাৎ করে ৫০ বছর বাদে ইন্ডিয়া গেট থেকে অমর জওয়ান জ্যোতি সরিয়ে দেওয়া নিয়ে দেশজুড়ে তৈরি হয়েছে বিতর্ক। রবিবার গোটা দেশের পাশাপাশি এই রাজ্যেও ঘটা করে পালিত হবে দেশবরেণ্য দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বোসের জন্মদিবস। তার প্রাক্কালে শনিবার অমর জওয়ান জ্যোতি সরানো নিয়ে বিতর্ক আরও উস্কে দিলেন রাজ্যের তৃণমূল বিধায়ক মদন মিত্র। একই সঙ্গে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তীব্র ভাষায় আক্রমণ করলেন।

আমন্ত্রিত অতিথি হিসাবে এদিন পূর্ব বর্ধমানের রায়না বিধানসভার উচালন কৃষি-শিল্প, হস্তশিল্প ও সাংস্কৃতিক মেলার উদ্বোধন উনুষ্ঠানে উপস্থিত হন মদন মিত্র। গান গেয়ে অনুষ্ঠান মাতিয়ে দেবার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মদন মিত্র বলেন, “নেতাজি ভিখারি নাকি? আজ বলবে এখানে নেতাজির মূর্তি বসাও কাল বলবে ওখানে বসাও। ওই অমর জ্যোতির জওয়ানদের উদ্দেশ্যেই লতা মঙ্গেশকর গাইলেন ,’এ মেরি বতন কি লোগো – জরা আঁখোমে ভরলো পানি’। হঠাৎ করে এখন বলছে, অমর জ্যোতি বন্ধ করিয়ে দিয়ে ওখানে নেতাজিকে বসিয়ে দাও।”

কেন্দ্রের এমন সিদ্ধান্তকে কটাক্ষ করে এরপর মদন মিত্র বলেন, “নেতাজি কি ওদের চাকর-বাকর নাকি? আমরাও ঠিক করেছি নরেন্দ্র মোদীর মূর্তি কোথাও থাকলে ওটাকে তলা থেকে চেঁচে বাইরে ফেলে ওর জায়গায় অন্য মূর্তি বসিয়ে দেব।’ মদন মিত্রর এমন বক্তব্য রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছে। উচালনের মেলায় এদিন মদন মিত্র ছাড়াও রাজ্যের কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার, তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি তথা অভিনেত্রী সায়নী ঘোষ, আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার, রায়নার বিধায়ক শম্পা ধারা-সহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন ‘নির্দেশ এসেছে’, আপাতত ফেসবুক লাইভে ‘না’ মদন মিত্রের

তৃণমূল বিধায়ক মদন মিত্রর এমন বক্তব্য প্রসঙ্গে বিজেপির জেলা নেতা কল্লোল নন্দন বলেন, “কার মূর্তি চেঁচে উপরে দেওয়ার কথা মদন মিত্র বলছেন সেটা ওনার বোঝা উচিত। উনি দেশের প্রধানমন্ত্রী। তবে মদন মিত্র সম্বন্ধে যত কম কথা বলা যায় ততই ভাল”, বলে কল্লোল বাবু মন্তব্য করেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Madan mitra slams pm narendra modi over amar jawan jyoti row

Next Story
পুলিশ প্রশাসনের নাকের ডগায় বারংবার ডাকাতি, প্রশ্নের মুখে বর্ধমান শহরের নিরাপত্তা